ATK Mohun Bagan

ATK Mohun Bagan: এএফসি কাপের আগে আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান, তবে ভাবাচ্ছে বাংলাদেশের প্রতিপক্ষ

এএফসি কাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল খেলেছিল এটিকে মোহনবাগান। এ বার তাদের সামনে গ্রুপ পর্বের লড়াই। এ বার গ্রুপ পর্বের ম্যাচ খেলবে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৯:০৮
Share:

অনুশীলনে খুনসুটি কৃষ্ণ, প্রীতমদের। নিজস্ব চিত্র

এএফসি কাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল খেলেছিল এটিকে মোহনবাগান। এ বার তাদের সামনে গ্রুপ পর্বের লড়াই। কিছুদিন পরেই গ্রুপ পর্বের ম্যাচ খেলতে নামবে তারা। সবুজ-মেরুনের পাশাপাশি গ্রুপের এক প্রতিপক্ষ গোকুলম কেরল শহরেই অনুশীলন করছে। মলদ্বীপের মাজিয়া এসসিও শহরে এসে গিয়েছে। বাংলাদেশের বসুন্ধরা কিংস শনিবার রাতে কলকাতায় আসবে।

গ্রুপ পর্ব নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান। তবে কোনও প্রতিপক্ষকেই ছোট করে দেখতে রাজি নয় তারা। মিডফিল্ডার হুগো বুমোস বললেন, “এই গ্রুপে ধারে-ভারে এবং পারফরম্যান্সের ভিত্তিতে আমরাই এগিয়ে রয়েছি। ফলে বড় কোনও অঘটন না হলে হয়তো আমরাই গ্রুপ সেরা হব। প্রস্তুতিও গত বারের তুলনায় ভাল হয়েছে। কিন্তু গ্রুপে সেরা হতে না পারলে কোনও অজুহাতই দেওয়া যাবে না।”

Advertisement

বুমোস জানালেন, তিনি প্রতিপক্ষ ক্লাবগুলির ভিডিয়ো ক্লিপিংস দেখেছেন। তাঁর মতে, সব থেকে ভারসাম্যযুক্ত দল বসুন্ধরা। তার পরে তিনি রাখতে চান গোকুলমকে। কারণ, গত দু’টি মরসুমে গোকুলম খুবই ভাল খেলেছে। তবে জনি কাউকো বলে দিয়েছেন, প্রতিপক্ষকে নিয়ে একেবারেই ভাবছেন না। এমনকী, তাদের কোনও ভিডিয়োও এখনও দেখেননি। কাউকোর কথায়, “ইউরো কাপের আগেও প্রতিপক্ষকে নিয়ে ভাবিনি। এতে মনের মধ্যে বাড়তি চাপ তৈরি হয়। ছন্দ নষ্ট হয়। কোচ আগে থেকেই আমাদের ভাল করে বিপক্ষ সম্পর্কে বুঝিয়ে দেন। সেখান থেকেই শিখে নেব।”

অধিনায়ক প্রীতম কোটাল জানালেন, দল এখনও নতুন কৌশলে খেলেছে। এই কৌশলের সঙ্গে মানিয়েও নিয়েছেন তাঁরা। আইএসএলের শেষ দিকে এবং এএফসি কাপের গ্রুপ পর্বে সেই খেলা দেখাও গিয়েছে। তাঁরও লক্ষ্য গ্রুপ সেরা হওয়া। তাই জন্যেই এত আগে থেকে অনুশীলন করছেন বলে তিনি জানালেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন