India Football Team

India Football Team: বেলারুশের কাছেও হার স্তিমাচের তরুণ ভারতের

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার দু’মিনিটের মধ্যেই সাউচেঙ্কা হেলবের শট বাঁচান গুরপ্রীত। এক মিনিটের মধ্যেই বাকাই আর্তসেমের গোলে পিছিয়ে পড়ে ভারতীয় দল। ৬৮ মিনিটে রক্ষণের ভুলে সালাভেই আন্দ্রেই গোল করে ২-০ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৯:২৯
Share:

ছবি সৌজন্যে ইউটিউব।

আন্তর্জাতিক ফিফা ফ্রেন্ডলি

Advertisement

বেলারুশ ৩ ভারত ০

Advertisement

বাহরিনের পরে বেলারুশের কাছে হারল ভারত। এ বার ০-৩ গোলে। জাতীয় দলের হয়ে পঞ্চাশতম ম্যাচে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়লেন গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু।

ফিফা ক্রমতালিকায় বাহরিন রয়েছে ৮৯তম স্থানে। বেলারুশ ৯৪ নম্বরে। যদিও ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই কোচ ইগর স্তিমাচ বলে দিয়েছিলেন, বাহরিনের চেয়ে গুণমানে অনেক এগিয়ে রয়েছে বেলারুশ। তবুও তিনি সাহসী ফুটবল খেলাতে চান দলকে। সেই সঙ্গে এই আশঙ্কাও করেছিলেন যে, রক্ষণ মজবুত করে প্রতিআক্রমণ নির্ভর ফুটবল এই ম্যাচে খেলবে না বেলারুশ। ভারতের বিরুদ্ধে রণকৌশল বদলে আক্রমণাত্মক খেলবে। ভারতীয় দলের কোচের অনুমানই ঠিক।

শনিবার বেলারুশের বিরুদ্ধে প্রীতম কোটাল, শুভাশিস বসু, লিস্টন কোলাসো, প্রণয় হালদারদের মতো অভিজ্ঞদের বাদ দিয়েই প্রথম একাদশ গড়েন ইগর। খেলা শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু রোশন সিংহের শট লক্ষ্যভ্রষ্ট হয়। শুরুর এই ধাক্কা সামলে দ্রুত ঘুরে দাঁড়ান বেলারুশের ফুটবলাররা। যদিও গোল করতে পারেননি তাঁরা। প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার দু’মিনিটের মধ্যেই সাউচেঙ্কা হেলবের শট বাঁচান গুরপ্রীত। এক মিনিটের মধ্যেই বাকাই আর্তসেমের গোলে পিছিয়ে পড়ে ভারতীয় দল। ৬৮ মিনিটে রক্ষণের ভুলে সালাভেই আন্দ্রেই গোল করে ২-০ করেন। ঝুঁকি না নিয়ে রক্ষণ শক্তিশালী করতে চিংলেনসানা সিংহ ও প্রীতম কোটালকে নামান ইগর। সংযুক্ত সময়ে (৯০+১ মিনিট) তৃতীয় গোল করেন হারমাইকা ভ্যালেরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন