Cristiano Ronaldo

রোনাল্ডো এখন এশিয়ার, সৌদির ক্লাবে সই সিআর৭-এর

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরেই তাঁকে পেতে ঝাঁপায় সৌদির আল নাসের। কিন্তু সেই সময় তিনি আগ্রহ দেখাননি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০৬:৫৮
Share:

নতুন ক্লাবে সই করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার।

অবশেষে জল্পনার অবসান। সৌদি আরবের ক্লাব আল নাসেরেই শেষ পর্ষন্ত সই করলেন ৩৭ বছরের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাবের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে এই খবর।

Advertisement

ক্লাবের তরফ একটি টুইটে লেখা হয়েছে, ‘নতুন ইতিহাস তৈরি হতে চলেছে। স্বাগত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর ফলে আমাদের ক্লাব আরও নতুন কিছু করার জন্য উদ্বুদ্ধ হবে। আমাদের আগামী প্রজন্মের ছেলেমেয়েরা নিজেকে সেরা করে তুলতে অনুপ্রাণিত হবে।’ ক্লাবের চেয়ারম্যান মুসাল্লি আল মুয়াম্মার লিখেছেন, ‘এই চুক্তি এক নতুন ঐতিহাসিক মুহূর্ত। রোনাল্ডো নিজে বিশ্বের সকল খেলোয়াড়ের কাছে উদাহরণ। আশা করছি তাঁর উপস্থিতিতে আল নাসের সাফল্য পাবে।’

একটি সাক্ষাৎকারে কোচ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিশ্বকাপ শুরুর আগেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পর্তুগাল জাতীয় দলের সতীর্থ এবং কোচ ফের্নান্দো স্যান্টোসের সঙ্গেও তাঁর বিরোধ প্রকাশ্য এসেছিল। তার পর থেকেই নতুন ক্লাব খুঁজছিলেন রোনাল্ডো। চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাবে সই করতে। তাঁর এজেন্ট জর্জ মেন্ডেস ইউরোপের একাধিক ক্লাবের সঙ্গে যোগাযোগও করেন। কিন্তু সাড়া মেলেনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরেই তাঁকে পেতে ঝাঁপায় সৌদির আল নাসের। কিন্তু তিনি সেই সময় আগ্রহ দেখাননি। চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাব তাঁকে নিতে আগ্রহ না দেখানোয় শেষ পর্যন্ত সৌদির আল নাসেরকেই বেছে নিলেন তিনি। ইতিমধ্যেই শারীরিক পরীক্ষা হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

সৌদির সংবাদ মাধ্যমের দাবি, আল নাসেরের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি সই হয়েছে রোনাল্ডোর। চুক্তির অঙ্ক বছর প্রতি প্রায় ১৭৭৫ কোটি টাকা। আল নাসেরের আগামী ম্যাচ আল খালিজের সঙ্গে। সবাই ভেবেছিলেন এই ম্যাচের পরে রোনাল্ডোকে সই করানোর কথা ক্লাবের পক্ষ থেকে ঘোষণ করা হবে। কিন্তু আগেভাগেই তা ঘোষণা করে দিলেন আল নাসের ক্লাব কর্তৃপক্ষ। ম্যাচের ঠিক এক দিন আগে সই করায় নতুন ক্লাবের হয়ে এখনই খেলতে পারবেন না রোনাল্ডো। তাঁকে অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন