ATK Mohun Bagan

ATK Mohun Bagan: তিরিকে সুস্থ করতে মরিয়া হাবাস

মুম্বই সিটি এফসি-র কাছে ১-৫ গোলে লজ্জার হার। পরের ম্যাচে জামশেদপুর এফসি-র কাছেও ১-২ গোলে হেরেছেন হুগো বুমোসরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ০৪:৩১
Share:

ফাইল চিত্র।

কেরল ব্লাস্টার্স ও এসসি ইস্টবেঙ্গলকে চূর্ণ করে অষ্টম আইএসএলে দুরন্ত শুরু করেছিল এটিকে-মোহনবাগান। কিন্তু তার পরেই বিপর্যয়। টানা দু’ম্যাচে হেরে লিগ টেবলে ষষ্ঠ স্থানে নেমে গেলেন রয় কৃষ্ণরা।

Advertisement

মুম্বই সিটি এফসি-র কাছে ১-৫ গোলে লজ্জার হার। পরের ম্যাচে জামশেদপুর এফসি-র কাছেও ১-২ গোলে হেরেছেন হুগো বুমোসরা। বিপর্যয়ের নেপথ্যে রক্ষণের ব্যর্থতা। শেষ দু’ম্যাচে সাতটি গোল খেয়েছেন সবুজ-মেরুনের ডিফেন্ডাররা। এই পরিস্থিতিতে শনিবার এটিকে-মোহনবাগানের প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি। সমস্যা দূর করতে এই মুহূর্তে কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের একমাত্র লক্ষ্য তিরিকে
সুস্থ করে তোলা।

সন্দেশ জিঙ্ঘন ক্লাব ছেড়েছেন। তার উপরে চোটের কারণে সবুজ-মেরুন রক্ষণের প্রধান ভরসা তিরি চলতি আইএসএলে একটিও ম্যাচ খেলতে পারেননি। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে তাঁকে রিজার্ভ বেঞ্চে রাখলেও খেলানোর ঝুকি নেননি সবুজ-মেরুনের স্পেনীয় কোচ। ম্যাচের পরে তিনি বলেছিলেন, ‘‘অতীত নিয়ে ভাবতে চাই না। পরের ম্যাচে মনোনিবেশ করা উচিত। সার্বিক ভাবে উন্নতি করতে হবে আমাদের।’’ সূত্রের খবর, চেন্নাইয়িন বিরুদ্ধে আর কোনও ঝুঁকি নিতে রাজি নন তিনি। জানা গিয়েছে, বুধবারের অনুশীলনে তিরিকে রেখেই রক্ষণ সাজিয়েছিলেন হাবাস। পাশাপাশি, জোর দিয়েছেন সেট-পিস থেকে গোল
করার মহড়াতেও।

Advertisement

ফের হার সুনীলদের: মুম্বই সিটি এফসি-র পরে হায়দরাবাদ কাঁটায় বিদ্ধ বেঙ্গালুরু এফসি। বুধবার দক্ষিণের ডার্বিতে ১-০ গোলে সুনীল ছেত্রীদের হারাল হায়দরাবাদ এফসি। ম্যাচের সাত মিনিটে একমাত্র গোলটি করেন বার্তোলোমেউ ওগবেচে। এই জয়ের ফলে চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল হায়দরাবাদ। এক ম্যাচ বেশি খেলে চার পয়েন্ট নিয়ে নবম স্থানে নেমে গেল বেঙ্গালুরু। এ দিনও গোল পেলেন না সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন