ATK Mohun Bagan

কলকাতা লিগে খেলা নিয়ে আবার বেঁকে বসল এটিকে মোহনবাগান, সমস্যা নেই ইস্টবেঙ্গল, মহমেডানের

সুপার সিক্সের সূচি চূড়ান্ত করার জন্য প্রতিটি ক্লাবের সঙ্গে শনিবার বৈঠকে বসেছিল আইএফএ। সেখানে এটিকে মোহনবাগান নিজেদের আপত্তির কথা জানায়। কোনও কারণ দেখানো হয়নি তাদের তরফে। বাকি দুই প্রধানের ক্ষেত্রে কোনও সমস্যা নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৪
Share:

এটিকে মোহনবাগানের খেলা নিয়ে আবার অনিশ্চয়তা। প্রতীকী ছবি

কলকাতা লিগের সুপার সিক্স নিয়ে জট এখনও কাটল না। আবার বেঁকে বসল এটিকে মোহনবাগান। শনিবার আইএফএ-র সঙ্গে বৈঠকে তারা জানিয়েছে, এই মুহূর্তে কলকাতা লিগ খেলা সম্ভব নয়। পরে তারা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। তবে ইমামি ইস্টবেঙ্গল বা মহমেডানের কলকাতা লিগে খেলা নিয়ে কোনও সমস্যা নেই। সব ঠিক থাকলে আগামী সপ্তাহের শুরুর দিকে সুপার সিক্সের সূচি প্রকাশ করে দেওয়া হবে এটিকে মোহনবাগানকে রেখেই।

Advertisement

সুপার সিক্সের সূচি চূড়ান্ত করার জন্য প্রতিটি ক্লাবের সঙ্গে শনিবার বৈঠকে বসেছিল আইএফএ। সেখানে এটিকে মোহনবাগান নিজেদের আপত্তির কথা জানায়। এর আগে তারা জাতীয় দলে ফুটবলার চলে যাওয়ার কারণ দেখিয়ে কলকাতা লিগে খেলতে অস্বীকার করেছিল। তবে শুক্রবার ইগর স্তিমাচের বেছে নেওয়া দলে এটিকে মোহনবাগানের থেকে মাত্র তিন জন সুযোগ পেয়েছেন। ফলে ফুটবলার সমস্যা নেই। নতুন করে কী সমস্যা হল, তা কেউই বলতে পারছেন না। প্রথমে এটিকে মোহনবাগানের তরফে বলা হয়েছিল, ১০-৩০ সেপ্টেম্বরের মধ্যে লিগ হলে তারা খেলতে পারে। সেটা সম্ভব হয়নি। এখন ফের তারা বেঁকে বসেছে।

ছোট ক্লাবগুলি আইএফএ-কে স্পষ্ট জানিয়ে দিয়েছে, অনির্দিষ্টকাল ধরে লিগ চললে তাদের পক্ষে বিদেশি ফুটবলার ধরে রাখা সম্ভব নয়। আর্থিক সঙ্কট দেখা দিতে পারে। তাই দ্রুত লিগ শেষ করার জন্য আইএফএ-কে অনুরোধ করেছে তারা। আইএফএ সচিব অনির্বাণ দত্ত আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, সম্ভবত সোমবার তারা সূচি তৈরি করে ক্লাবগুলির কাছে পাঠাবেন। সম্মতি পেলে তা প্রকাশ করে দেবেন।

Advertisement

মহমেডান জানিয়েছে, আই লিগের আগে কলকাতা লিগের সুপার সিক্স হয়ে গেলে তাদের খেলতে কোনও সমস্যা নেই। ইস্টবেঙ্গল এবং মহমেডান ইতিমধ্যেই কলকাতা লিগের জন্য অনুশীলন শুরু করে দিয়েছে। ইস্টবেঙ্গল রোজই নিজেদের মাঠে অনুশীলন করছে। ডুরান্ডের সেমিফাইনালে বিদায় নেওয়ার পরে কলকাতা লিগের জন্য শনিবার অনুশীলন শুরু করল মহমেডানও। কলকাতা লিগের সুপার সিক্স এ উঠলো ভবানীপুর ক্লাব, খিদিরপুর স্পোর্টিং ক্লাব ও এরিয়ান ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন