Lionel Messi

রেফারিকে ঘুষ দিয়েছে বার্সেলোনা! আরও বিপদে পড়তে পারে মেসির প্রাক্তন ক্লাব

কয়েক দিন ধরেই সমস্যায় মেসির প্রাক্তন ক্লাব। স্প্যানিশ ফুটবল সংস্থার রেফারিং কমিটির সহ-সভাপতির সংস্থায় লক্ষ লক্ষ ডলার পাঠানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। আরও বিপদে পড়তে পারে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৬:৫৯
Share:

মেসির প্রাক্তন ক্লাব আরও বিপদে। রেফারিকে ঘুষ দেওয়ার অভিযোগ উঠেছে। — ফাইল চিত্র

রেফারিদের ঘুষ দেওয়ার অভিযোগ ঘিরে বিপদ আরও বাড়তে চলেছে বার্সেলোনার। লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে আরও কড়া তদন্ত শুরু হতে চলেছে। সরকারের তরফে বার্সেলোনাকে দুর্নীতির দায়ে অভিযুক্ত করা হতে পারে। এখনও কোনও অভিযোগ জমা পড়েনি। তবে অদূর ভবিষ্যতে সমস্যা আরও বাড়তে পারে।

Advertisement

গত কয়েক দিন ধরেই সমস্যায় রয়েছে মেসির প্রাক্তন ক্লাব। স্প্যানিশ ফুটবল সংস্থার রেফারিং কমিটির সহ-সভাপতির সংস্থায় কয়েক বছর ধরে লক্ষ লক্ষ ডলার পাঠানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। সেই অর্থ অনৈতিক ভাবে পাঠানো হয়েছে, না কি বিশেষ উদ্দেশ্যসাধন করার জন্যে, তারই তদন্ত চলছে। স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ এবং স্প্যানিশ ফুটবল সংস্থাও বার্সেলোনার কাণ্ড খতিয়ে দেখছেন।

স্পেনের ক্লাবগুলি অবশ্য সরব। তাদের দাবি, রেফারিদের ঘুষ দিয়েছে বার্সেলোনা। তার ফলে ম্যাচের ফলাফল তাদের অনুকূলে গিয়েছে। বসে নেই বার্সেলোনাও। তারাও একটি বেসরকারি সংস্থাকে দিয়ে নিজেদের মতো করে তদন্ত করাচ্ছে। কোনও রকম স্বার্থের সংঘাতের অভিযোগ অস্বীকার করেছে তারা। বার্সেলোনার দাবি, রেফারিদের সম্পর্কে তথ্য জানতেই অর্থ দেওয়া হয়েছে। ম্যাচ প্রভাবিত করার কোনও চেষ্টাই করা হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন