Barcelona

ঘরের মাঠে হার বার্সার, চাপে বায়ার্ন

ক্যাম্প ন্যুতে পাঁচ মিনিটে গোল করে রিয়াল সোসিদাদকে এগিয়ে দেন মেরিনো। ৭২ মিনিটে ব্যবধান বাড়ান সরলোথ। ৯০ মিনিটে একটি গোল শোধ করেন লেয়নডস্কি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৮:০৩
Share:

রবার্ট লেয়নডস্কির গোল সত্ত্বেও রিয়াল সোসিদাদের কাছে ১-২ গোলে হারল বার্সেলোনা। ছবি: সংগৃহীত।

রবার্ট লেয়নডস্কির গোল সত্ত্বেও রিয়াল সোসিদাদের কাছে ১-২ গোলে হারল বার্সেলোনা। অবশ্য লা লিগা চ্যাম্পিয়ন আগেই হয়ে গিয়েছে জ়াভির দল। শনিবারের ম্যাচ ছিল নিয়মরক্ষার। যেখানে জিততে পারেনি বার্সা।

Advertisement

ক্যাম্প ন্যুতে পাঁচ মিনিটে গোল করে রিয়াল সোসিদাদকে এগিয়ে দেন মেরিনো। ৭২ মিনিটে ব্যবধান বাড়ান সরলোথ। ৯০ মিনিটে একটি গোল শোধ করেন লেয়নডস্কি। ম্যাচ শেষে জ়াভি বলেছেন, ‘‘চ্যাম্পিয়ন হওয়ার পরে আমাদের বিপক্ষকে হাল্কা ভাবে নেওয়া উচিত হয়নি। এই ম্যাচ অনায়াসে জেতা উচিত ছিল আমাদের।’’

বার্সেলোনার মতোই শনিবার বায়ার্ন মিউনিখ ১-৩ গোলে আরবি লাইপজ়িসের কাছে পরাজিত হয়েছে। এমনিতে বুন্দেশলিগা জয়ের লক্ষ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বায়ার্ন আর বরুসিয়া ডর্টমুন্ডের মধ্যে। দু’দলই ৩৩টি ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট পেয়েছিল। আর্লিং হালান্ডের পুরনো ক্লাবের থেকে বায়ার্ন এগিয়ে ছিল গোল পার্থক্যে। লেয়নডস্কি বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বায়ার্ন। চ্যাম্পিয়ন্স লিগে এ বার তারা ব্যর্থ। বুন্দেশলিগাতেও খেতাব জয় অনিশ্চিত। শনিবার ২৫ মিনিটে স্যাজ় নাব্রির গোলে বায়ার্নই এগিয়ে যায়। ৬৪ মিনিটে প্রতিপক্ষ দলের কনরাড লাইমার ১-১ করেন। লাইপজ়িস শেষ দু’টি গোলই পায় পেনাল্টিতে!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন