Juventus

জুভেন্টাসের কালো দিন! ১০ পয়েন্ট বাতিল, ম্যাচ হেরে কঠিন চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন

সমস্যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন ক্লাব জুভেন্টাস। ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে তাদের। সেই সঙ্গে ম্যাচ হারায় চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পাওয়া কঠিন হয়ে পড়েছে তাদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৮:০৬
Share:

এম্পোলির কাছে হেরে মাঠ ছাড়ছেন জুভেন্টাসের ফুটবলাররা। ছবি: টুইটার

চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পাওয়ার স্বপ্নে বড় ধাক্কা খেল জুভেন্টাস। ইটালির সিরি এ-র ম্যাচে এম্পোলির কাছে ১-৪ গোলে হারল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন ক্লাব। শুধু তাই নয়, আর্থিক দুর্নীতির অভিযোগে ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে জুভেন্টাসের। ফলে জোড়া সমস্যায় মাসিমিলিয়ানো আলেগ্রির দল।

Advertisement

সোমবার এম্পোলির বিরুদ্ধে খেলা শুরুর আগে সিরি-এ জুভেন্টাসকে জানায়, আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠায় এই মরসুমে তাদের প্রাপ্ত পয়েন্ট থেকে ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। সেই ধাক্কা থেকে বেরনোর আগেই ম্যাচ হেরে বসে জুভেন্টাস।

১০ পয়েন্ট কাটা হলেও এম্পোলিকে হারাতে পারলে সিরি-এর প্রথম চারে শেষ করার সুযোগ ছিল জুভেন্টাসের। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত তারা। মিলিকের হেডার বারে লেগে ফেরার পরে ফিরতি বল জালে জড়িয়ে দেন গাট্টি। কিন্তু ফাউলের কারণে সেই গোল বাতিল করেন রেফারি। ১৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে এগিয়ে যায় এম্পোলি। গোল করেন কাপুতো। তিন মিনিট পরে ব্যবধান বাড়ান লুপের্তো। দ্বিতীয়ার্ধের শুরুতে এম্পোলির হয়ে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন কাপুতো। ৮৫ মিনিটের মাথায় একটি গোল শোধ করেন চিয়েসা। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। ম্যাচের অতিরিক্ত সময়ে এম্পোলির হয়ে ৪ নম্বর গোল করেন পিক্কোলি।

Advertisement

ম্যাচ হারের পরে জুভেন্টাসের কোচ আলেগ্রি সিরি-এর পয়েন্ট কাটার সিদ্ধান্তকে দায়ী করেছেন। তিনি বলেন, ‘‘খেলা শুরুর আধ ঘণ্টা আগে ফুটবলাররা জানতে পারে যে ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। কোনও অজুহাত দিচ্ছি না। কিন্তু খেলার আগে একটা মানসিক প্রস্তুতি লাগে। ফুটবলাররা হতাশ হয়ে পড়েছিল। তার প্রভাব খেলায় পড়েছে। ম্যাচ হেরেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন