English Premier League

ম্যান সিটিকে রুখে চমক চেলসির

লন্ডনে ২৫ মিনিটে আর্লিং হালান্ডের পেনাল্টি থেকে করা গোলে ১-০ এগিয়ে যায় ম্যান সিটি। কিন্তু তিন মিনিটের মধ্যে সেই গোল শোধ করে দেন চেলসির থিয়াগো সিলভা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ০৭:১১
Share:

—প্রতীকী চিত্র।

গতবারের ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে রুখে দিল চেলসি। রুদ্ধশ্বাস ম্যাচের ফল ৪-৪। তবে অ্যানফিল্ডে চেনা ছন্দে পাওয়া গেল লিভারপুলকে। রবিবার ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ৩-০ জিতলেন মহম্মদ সালহরা। ‘মিশরের মেসি’ নিজে করলেন জোড়া গোল।

Advertisement

অকুতোভয় ফুটবল উপহার দিয়ে তিন বার পিছিয়েও খেলায় সমতা ফেরাল ‘দ্য ব্লুজ়’। টটেনহ্যামকে ৪-১ হারানোর সাতদিন পরেই পেপ গুয়ার্দিওলার দলের বিরুদ্ধে চেলসির অবিশ্বাস্য লড়াইয়ে মোহিত ফুটবল বিশ্লেষকেরা।

লন্ডনে ২৫ মিনিটে আর্লিং হালান্ডের পেনাল্টি থেকে করা গোলে ১-০ এগিয়ে যায় ম্যান সিটি। কিন্তু তিন মিনিটের মধ্যে সেই গোল শোধ করে দেন চেলসির থিয়াগো সিলভা। শুধু তাই নয়, ৩৭ মিনিটে রাহিম স্টার্লিং চেলসিকে ২-১ এগিয়ে দেন।

Advertisement

মানুয়েল আকাঞ্জি প্রধমার্ধের সংযুক্ত সময়ে ২-২ করেন। ৪৭ মিনিটে ফের ম্যান সিটিকে এগিয়ে দেন নরওয়ের বিস্ময় তরুণ। কিন্তু ২০ মিনিট পরেই আবার সমতা ফেরায় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাব, নিকোলাস জ্যাকসনের সৌজন্যে।

৮৬ মিনিটে রদ্রি ৪-৩ করলেও রুদ্ধশ্বাস আবহে দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে পেনাল্টি থেকে চেলসির কোল পামার ৪-৪ করে দেন। মৌরিসিয়ো পোচেত্তিনোর দল পেনাল্টি পায় ম্যান সিটির মিডফিল্ডার বক্সের মধ্যে বিপক্ষ স্ট্রাইকার আর্মান্ডো ব্রোহাকে ফাউল করায়। লিভারপুলের জয় স্মরণীয় করে রাখলেন সালাহ, ইপিএলে নিজের ২০০তম গোল করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন