News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ। আবাস যোজনা নিয়ে শুরু বিতর্ক। পদপিষ্টে মৃত্যুর ঘটনায় আসানসোলে তৃণমূলের প্রতিনিধি দল। ভারত ও বাংলাদেশের প্রথম টেস্টের পঞ্চম দিন। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ০৬:৫৯
Share:

ভোটের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। —ফাইল ছবি

বিশ্বকাপ ফুটবল ফাইনাল

Advertisement

আজ, রবিবার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ রয়েছে। আর্জেন্টিনা বনাম ফ্রান্সের খেলা। রাতে সাড়ে ৮টায় খেলাটি শুরু হবে।

আবাস যোজনা বিতর্ক

Advertisement

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। বাড়ি না পেয়ে নানা জায়গায় অনেকে বিক্ষোভ দেখাচ্ছেন। এ বিষয়ে কেন্দ্রের কাছে নালিশ করতে দিল্লি যাওয়ার কথা জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

পদপিষ্টে মৃত্যুর ঘটনায় আসানসোলে তৃণমূলের প্রতিনিধি দল

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কম্বলদান কর্মসূচিতে পদপিষ্ট হয়ে আসানসোলে তিন জনের মৃত্যু হয়েছিল। আজ মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। দুপুর ১টা নাগাদ রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এবং বাবুল সুপ্রিয়দের সেখানে যাওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের পঞ্চম দিন

ভারত ও বাংলাদেশের প্রথম টেস্টের আজ পঞ্চম দিন। ব্যাটিং করছে বাংলাদেশ। আজ সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

মেডিক্যাল কলেজে ছাত্র আন্দোলন

ভোটের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। এ বার নিজেদের দাবি নিয়ে প্রকাশ্যে আলোচনা শুরু করে দিলেন আন্দোলনরত পড়ুয়ারা। শনিবার মেডিক্যাল কলেজের পড়ুয়ারা আয়োজন করেছিলেন গণ কনভেনশনের। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে তাপমাত্রার পারদ কমতে শুরু করছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামিদিনে জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। কয়েক দিনের মধ্যে কলকাতার তাপমাত্রা কমে দাঁড়াতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরতলি এবং গ্রামাঞ্চলের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন