Cristiano Ronaldo

সিরিয়ায় ভূমিকম্প কেড়ে নিয়েছে বাবাকে! পিতৃহারা কিশোরকে কাছে ডেকে নিলেন রোনাল্ডো

সিরিয়ায় ভূমিকম্পে বাবাকে হারানো ১০ বছরের কিশোরকে কাছে ডেকে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাকে জড়িয়ে ধরলেন সিআর৭। রোনাল্ডোর মানবিক রূপ দেখল সবাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৬:৩২
Share:

রোনাল্ডোর ডাকে সৌদি আরবে গিয়েছে নাবিল সইদ। খেলা শেষে নাবিলকে জড়িয়ে ধরেছেন রোনাল্ডো। ছবি: টুইটার

সিরিয়ায় ভূমিকম্পে বাবাকে হারিয়েছে ১০ বছরের নাবিল সঈদ। পরিবার বলতে একমাত্র মা রয়েছে তার। সেই নাবিলকে কাছে ডেকে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে জড়িয়ে ধরলেন। রোনাল্ডোর এই মানবিক মুখের প্রশংসা করেছেন সবাই।

Advertisement

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে প্রাণ হারিয়েছেন ৪৫ হাজারের বেশি মানুষ। তাঁদের মধ্যে নাবিলের বাবাও রয়েছে। ভূমিকম্পে দুর্গতদের সাহায্যের জন্য উদ্ধারকারী দল পাঠিয়েছিল সৌদি আরব। তাদের কাছেই নিজের ইচ্ছার কথা জানিয়েছিল কিশোর নাবিল। জানিয়েছিল, রোনাল্ডোর খেলা সামনে থেকে দেখতে চাই সে। নাবিলের সেই আর্জির ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

সেই খবর পৌঁছেছিল সৌদি প্রশাসনের কাছে। সৌদির বিনোদন দফতরের প্রধান তুর্কি আলালশিখ নির্দেশ দেন, নাবিলকে খুঁজে বার করতে। তিনি এই বিষয়ে আল নাসের ক্লাবের মালিকের সঙ্গেও কথা বলেন। খবর পান রোনাল্ডো। তিনি নাবিলের সঙ্গে দেখা করতে চান।

Advertisement

শেষ পর্যন্ত নাবিলকে খুঁজে তাকে সৌদিতে আমন্ত্রণ জানানো হয়। মায়ের সঙ্গে সৌদি পৌঁছয় সে। সব ব্যবস্থা করে সে দেশের সরকার। তার পরেই আল বাতিনের বিরুদ্ধে আল নাসেরের খেলা মাঠে বসে দেখার সুযোগ পায় নাবিল। খেলা শেষে সাজধরে নাবিলকে ডেকে পাঠান রোনাল্ডো। তাকে জড়িয়ে ধরেন সিআর৭।

রোনাল্ডোর সঙ্গে দেখা করার সুযোগ পেয়ে খুব খুশি নাবিল। সে বলেছে, ‘‘আমি বিশ্বাস করতে পারছি না যে সৌদি আরবে আছি। রোনাল্ডো আমাক জড়িয়ে ধরেছে। আমার সঙ্গে কথা বলেছে। আমি খুব খুশি।’’ রোনাল্ডোর সঙ্গে মিলে তাঁর বিখ্যাত ‘সিউ’ উল্লাস করতেও দেখা যায় নাবিলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন