Cristiano Ronaldo

৪৫ কোটি টাকার বাড়ি ভাড়া দেবেন রোনাল্ডো, ভাড়া নিতে প্রতি মাসে খরচ পড়বে কত?

বিলাসবহুল বাড়িতে থাকতে পছন্দ করেন রোনাল্ডো। পৃথিবীর বিভিন্ন শহরে বাড়ি আছে তাঁর। পর্তুগালের মাদেইরাতে জন্ম রোনাল্ডোর। সেখানে দু’টি বাড়ি আছে তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৯:১০
Share:

বাড়ি বিক্রি করবেন রোনাল্ডো। —ফাইল চিত্র

বাড়ি ভাড়া দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মাদ্রিদে ২০১০ সালে বিলাসবহুল বাড়ি কিনেছিলেন পর্তুগিজ তারকা। খরচ হয়েছিল ৪৫ কোটি টাকা। সেই সময় স্পেনের রিয়াল মাদ্রিদে খেলতেন রোনাল্ডো। ন’বছর সেই ক্লাবে খেলেন তিনি। এখন রোনাল্ডো খেলেন সৌদি আরবের ক্লাবে। বহু দিন মাদ্রিদ ছেড়েছেন তিনি। যদিও মাঝেমধ্যে সেখানকার এক রেস্তরাঁতে যান রোনাল্ডো।

Advertisement

আরবের আল নাসেরের হয়ে খেলেন রোনাল্ডো। তিনি সিদ্ধান্ত নিয়েছেন মাদ্রিদের সম্পত্তি আপাতত ভাড়া দেবেন। রোনাল্ডোর সেই বাড়ি ভাড়া নিতে হলে মাসে খরচ করতে হবে প্রায় ৮ লক্ষ টাকা। এই টাকা খরচ করলেই রোনাল্ডোকে বাড়ির মালিক হিসাবে পাওয়া যাবে। চার হাজার বর্গমিটার জায়গা জুড়ে তৈরি হয়েছে রোনাল্ডোর সেই বিলাসবহুল বাড়ি। বাড়ির অন্দরসজ্জা করেছেন জোয়াকিন তোরেস নামে এক বিখ্যাত স্থপতি। বাড়ির মধ্যে ‘সিআর৭’ লেখা রয়েছে বিভিন্ন জায়গায়। বাড়িটিতে সাতটি শোয়ার ঘর এবং ন’টি বাথরুম রয়েছে। দু’টি সুইমিং পুল রয়েছে। একটি ফুটবল মাঠ এবং জিমও রয়েছে বাড়িটিতে।

এই বাড়িটি প্রসঙ্গে রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ বেশ কিছু কথা বলেন। সদ্য মুক্তি পাওয়া ‘আই অ্যাম জর্জিনা’ নামে নেটফ্লিক্সের একটি তথ্যচিত্রে সেই কথা বলেন তিনি। জর্জিনা বলেন, “এক বার আমি রান্নাঘরে যাচ্ছিলাম জল নিতে। কিন্তু কোন দিক দিয়ে যাব বুঝতেই পারছিলাম না। কখনও কখনও আমার আধ ঘণ্টা লেগে যেত বসার ঘরে ফিরে আসতে। কারণ আমি রাস্তা বুঝতে পারতাম না। আমার ছ’মাস সময় লেগেছিল পুরো বাড়িটা বুঝে উঠতে।”

Advertisement

বিলাসবহুল বাড়িতে থাকতে পছন্দ করেন রোনাল্ডো। পৃথিবীর বিভিন্ন শহরে বাড়ি আছে তাঁর। পর্তুগালের মাদেইরাতে জন্ম রোনাল্ডোর। সেখানে দু’টি বাড়ি আছে তাঁর। ইটালির তুরিনে বাড়ি রয়েছে রোনাল্ডোর। স্পেনের মারবেলা এবং পর্তুগালের কুইন্টা ডি মারিনহাতেও বাড়ি আছে তাঁর। মারবেলাতে ছুটি কাটাতে যান রোনাল্ডো। অবসর নেওয়ার পর কুইন্টা ডি মারিনহাতে থাকার ভাবনা আছে রোনাল্ডোর। এই মুহূর্তে সৌদি আরবে রয়েছেন তিনি। সেখানের একটি হোটেলে সপরিবার রয়েছেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন