Cristiano Ronaldo

শ্বশুরবাড়ি মেসির দেশে, হবু স্ত্রীর হাত ধরে চিরশত্রুই এখন রোনাল্ডোর ‘আত্মীয়’

ফুটবল মাঠে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রধান দুই প্রতিপক্ষ রোনাল্ডো এবং মেসি। তাঁদের সম্পর্ক নিয়ে আড্ডার টেবিলে তর্কের ঝড় কম ওঠেনি। এ বার সবাইকে অবাক করে দিলেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৬:১৮
Share:

মেসির সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন রোনাল্ডো। —ফাইল ছবি।

গত দেড় দশক ধরে একটা প্রশ্ন বার বার উত্তপ্ত করেছে ফুটবলপ্রেমীদের আলোচনা। লিয়োনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো— কে বড় ফুটবলার? আধুনিক ফুটবলের দুই সেরা কারিগরের সম্পর্ক নিয়েও আলোচনা কম হয় না। তা নিয়েই মুখ খুলেছেন আল নাসেরের ফুটবলার। তাঁর কথায় অবাক হয়েছেন অনেকে।

Advertisement

মেসির সঙ্গে সম্পর্ক নিয়ে একটি সাক্ষাৎকারে রোনাল্ডো বলেছেন, ‘‘মেসি অসাধারণ ফুটবলার। ও এক জন জাদুকর। মানুষ হিসাবেও দুর্দান্ত। গত ১৬ বছর ধরে আমরা মঞ্চ ভাগ করে নিচ্ছি। ওর সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল।’’

শ্রেষ্ঠত্বের নিরিখে রোনাল্ডোর প্রধান প্রতিপক্ষ মেসি। তা-ও কী ভাবে তাঁর সঙ্গে এত ভাল সম্পর্ক? রোনাল্ডো বলেছেন, ‘‘আমার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ়ের সঙ্গে মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ়োর ভাল বন্ধুত্ব রয়েছে। কারণ ওরা দু’জনেই আর্জেন্টিনার। তাই মেসির পরিবারের সঙ্গে আমার পরিবারের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে।’’ যদিও রোনাল্ডো জানিয়েছেন, সম্পর্ক ভাল হলেও মেসি তাঁর ঘনিষ্ঠ বন্ধুদের তালিকায় নেই। পর্তুগালের অধিনায়ক বলেছেন, ‘‘সে অর্থে আমি মেসির বন্ধু নই। বন্ধু হলে আমার বাড়িতে ও এসে থাকত। আমরা ফোনে দীর্ঘ সময় কথা বলতাম। তেমন নয় ব্যাপারটা। ও অনেকটা আমার সতীর্থের মতো। মেসি আমার সম্পর্কে যে ভাবে কথা বলে, সেটা আমি সম্মান করি।’’ রোনাল্ডোর কথায় উঠে এসেছে মেসির স্ত্রীর সঙ্গে তাঁর বান্ধবীর সম্পর্কের কথাও। পর্তুগিজ তারকা বলেছেন, ‘‘ওর স্ত্রী এবং আমার বান্ধবীও পরস্পরকে সব সময় সম্মান করে। মেসিকে নিয়ে আলাদা করে কী বলব! এক জন ভাল মানুষ যে ফুটবলের জন্য সব কিছু করে।’’

Advertisement

উল্লেখ্য, ২০১৭ সালে আন্তোনেল্লাকে বিয়ে করেছিলেন মেসি। সে বছরই জর্জিনার সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছিল রোনাল্ডোর। তাঁরা দীর্ঘ দিন পরস্পরের বিরুদ্ধে খেলেছেন মেসি বার্সেলোনা এবং রোনাল্ডো রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সুবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন