Subhash Bhowmick

Subhash Bhowmick: সুভাষের নামে সংগ্রহশালা, মূর্তি তৈরি করছে ইস্টবেঙ্গল, আগামী মাসে স্মরণসভা দুই প্রধানে

ইস্টবেঙ্গলের কোচ হিসাবেই সব থেকে বেশি সাফল্য তাঁর। দলকে যেমন আশিয়ান কাপ জিতিয়েছেন, তেমনই পরপর দু’টি আই লিগও দিয়েছেন সুভাষ ভৌমিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১১:৩৮
Share:

সুভাষ-স্মরণে ইস্টবেঙ্গল। ফাইল ছবি

ইস্টবেঙ্গলের কোচ হিসেবেই সব থেকে বেশি সাফল্য তাঁর। দলকে যেমন আশিয়ান কাপ জিতিয়েছেন, তেমনই পরপর দু’টি আই লিগও দিয়েছেন সুভাষ ভৌমিক। শনিবার ভোররাতে ভারত তথা ময়দানের প্রবাদপ্রতিম কোচের প্রয়াণে তাই শোকাচ্ছন্ন লাল-হলুদও।

Advertisement

শনিবার তাঁর প্রয়াণের পর একবালপুরের নার্সিংহোমে পরিবার-পরিজনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার। পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানালেন, সুভাষের কীর্তিকে স্মরণীয় করে রাখতে একাধিক পরিকল্পনা নেওয়া হবে।

দেবব্রত বলেন, “আগামী ১ ফেব্রুয়ারি বিকেল ৪টের সময় ইস্টবেঙ্গল ক্লাবে প্রয়াত সুভাষ ভৌমিকের স্মরণসভা আয়োজন করা হবে। প্রাক্তন খেলোয়াড়, ওঁর সতীর্থরা উপস্থিত থাকবেন। পুরোটাই হবে কোভিড বিধি মেনে। এ ছাড়াও সুভাষদার বিভিন্ন কীর্তি নিয়ে একটি মিউজিয়াম তৈরি করা হবে। আশিয়ান কাপ হাতে নিয়ে ওঁর একটি স্ট্যাচুও থাকবে সেখানে। সেই কাজও শেষ হয়ে এসেছে।”

Advertisement

স্মরণসভা আয়োজন করবে মোহনবাগানও। ক্লাবকর্তা দেবাশিস দত্ত জানালেন, দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে সামনের মাসের ৩ বা ৪ তারিখ তাঁরা এই স্মরণসভা আয়োজন করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন