East Bengal

আবার এগিয়ে গিয়ে গোল হজম, সুপার কাপ থেকে বিদায় ইস্টবেঙ্গলের

সেই একই রোগ আবার! আইএসএল গেল, সুপার কাপ গেল, কিন্তু ইস্টবেঙ্গলের রোগ সারল না। এগিয়ে গিয়েও গোল হজম করে ড্র। সুপার কাপ থেকে বিদায় নিল ইস্টবেঙ্গল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৯:১৪
Share:

আইজলের বিরুদ্ধে ড্র করে বিদায় ইস্টবেঙ্গলের ছবি: টুইটার

সেই একই রোগ আবার! আইএসএল গেল, সুপার কাপ গেল, কিন্তু ইস্টবেঙ্গলের রোগ সারল না। এগিয়ে গিয়েও গোল হজম করে ড্র। চলতি মরসুমে এই ঘটনা যে কত বার ঘটেছে অতি বড় ইস্টবেঙ্গল সমর্থকও ভুলে গিয়েছেন। লাল-হলুদ কোচ হিসাবে সম্ভবত নিজের শেষ ম্যাচেও হাসি দেখা গেল না স্টিভন কনস্ট্যান্টাইনের মুখে। জিততে হত চার গোলের ব্যবধানে। আইজল এফসি-র বিরুদ্ধে ২-২ ড্র করে সুপার কাপ থেকে ছিটকে গেল ইস্টবেঙ্গল।

Advertisement

আইএসএলের দল হলে ঠিক ছিল। কিন্তু তাই বলে আই লিগের দলের বিরুদ্ধেও কি জেতার ক্ষমতা নেই ইস্টবেঙ্গলের? সেই প্রশ্নই উঠছে ম্যাচের পর। দু’গোলে এগিয়ে গিয়ে এক সময় ভাল জায়গায় ছিল ইস্টবেঙ্গল। খেলছিলও মন্দ নয়। ডোবালেন গোলকিপার কমলজিৎ সিংহ।

১৬ মিনিটে প্রথম গোল দেয় ইস্টবেঙ্গল। বাঁ দিক থেকে বেশ কিছুটা দৌড়ে সুমিত পাসিকে পাস দিতে গিয়েছিলেন নাওরেম মহেশ। কিন্তু গোলকিপারের গায়ে লেগে বল জালে জড়িয়ে যায়। পাঁচ মিনিট পরে আবার গোল। এ বার সুমিত নিজেই। ডান দিক থেকে অসাধারণ ক্রস ভেসে এসেছিল বক্সের উদ্দেশে। অনেকটা পিছন থেকে এসে বিপক্ষের ডিফেন্ডারদের টপকে হেড করেন তিনি।

Advertisement

এর পরেই পতনের শুরু। আইজল আক্রমণ করতে শুরু করে। বিরতির আগেই এক গোল শোধ দেয় তারা। গোলকিপারের মাথার উপর দিয়ে চিপ করতে গিয়েছিলেন আকিতো। কমলজিৎ বাঁচিয়ে দেন। বল যায় ডেভিডের কাছে। তাঁর পাস থেকে গোল করেন রুইতিয়া। দ্বিতীয়ার্ধে একই ভুল কমলজিতের। এ বার গোললাইন ছেড়ে অনেকটা এগিয়ে এসে ক্লিয়ার করতে যান। বল যায় আইজল ফুটবলারদের পায়ে। এ বার গোল করেন ডেভিড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন