East Bengal

ইস্টবেঙ্গলে যোগ দিলেন নতুন বিদেশি পান্টিচ, জামশেদপুর ম্যাচের আগে শক্তি বাড়ল লাল-হলুদের

বৃহস্পতিবার আইএসএলে নামার আগে শক্তি বাড়ল ইস্টবেঙ্গলের। নতুন বিদেশি আলেকজ়ান্ডার পান্টিচ দলের সঙ্গে যোগ দিলেন। তবে কলকাতায় নয়, জামশেদপুরে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৯
Share:

ইস্টবেঙ্গলের নতুন বিদেশি পান্টিচ। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার আইএসএলে নামার আগে শক্তি বাড়ল ইস্টবেঙ্গলের। নতুন বিদেশি আলেকজ়ান্ডার পান্টিচ দলের সঙ্গে যোগ দিলেন। তবে কলকাতায় নয়, জামশেদপুরে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। আগামী বৃহস্পতিবার জামশেদপুরের বিরুদ্ধেই পরের ম্যাচে নামছে ইস্টবেঙ্গল। হায়দরাবাদ ম্যাচে জেতার পর এই ম্যাচও ইস্টবেঙ্গলের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

Advertisement

নর্থইস্ট ইউনাইটেড ম্যাচে চোট পেয়ে গোটা মরসুমের জন্য ছিটকে গিয়েছেন হোসে পারদো। তাঁর জায়গাতেই পান্টিচকে নিয়েছে ইস্টবেঙ্গল। মাঝে মঙ্গল এবং বুধবার রয়েছে। ফলে পান্টিচের কাছে দলের সঙ্গে মানিয়ে নেওয়ার এবং অনুশীলন করার সুযোগ রয়েছে। তিনি ম্যাচ ফিট কি না, তা বোঝা যাবে অনুশীলনেই। তার পরেই কোচ কার্লেস কুয়াদ্রাত ঠিক করবেন তাঁকে জামশেদপুর ম্যাচে খেলাবেন কি না।

নর্থইস্ট ম্যাচের আগে গুয়াহাটিতে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন ফেলিসিয়ো ব্রাউন। তাঁকে সেই ম্যাচেই খেলিয়ে দেন কুয়াদ্রাত। ব্রাউন গোল করলেও ইস্টবেঙ্গল হারে। জামশেদপুর ধারে-ভারে ইস্টবেঙ্গলের কাছে কঠিন প্রতিপক্ষ হতে চলেছে। এক সময় ইস্টবেঙ্গলে কোচিং করিয়ে যাওয়া খালিদ জামিল সেই দলের কোচ।

Advertisement

জামিলের অধীনে জামশেদপুর ঘুরে দাঁড়িয়েছে। আগের ম্যাচেই তারা চার গোল দিয়েছে পঞ্জাবকে। সুপার কাপে ইস্টবেঙ্গলের কাছে হেরেছিলেন জামিল। তিনি যে বদলা নিতে মরিয়া থাকবেন তা বলাই বাহুল্য। এখন দেখার, পান্টিচের উপস্থিতিতে ইস্টবেঙ্গলের জয় আসে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন