I-league 2023-24

হার্নান্দেজ়ের হ্যাটট্রিক, রাজস্থানকে ৫-১ গোলে উড়িয়ে আই লিগে জয়ে ফিরল মহমেডান

শেষ দু’ম্যাচের একটিতে হার। একটি ড্র। আই লিগে আবার জয়ে ফিরল মহমেডান। মঙ্গলবার নৈহাটি স্টেডিয়ামে হার্নান্দেজ়ের হ্যাটট্রিকের সুবাদে বড় ব্যবধানে জয় পেল সাদা-কালো ব্রিগেড।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৬
Share:

মহমেডানের জয়ের নায়ক এডি হার্নান্দেজ়। ছবি: আই লিগের ওয়েবসাইট থেকে।

আই লিগে জয়ে ফিরল মহমেডান স্পোর্টিং। মঙ্গলবার রাজস্থান ইউনাইটেড এফসিকে ৫-১ ব্যবধানে হারাল সাদা-কালো শিবির। মহমেডানের পক্ষে হ্যাটট্রিক করলেন এডি হার্নান্দেজ়।

Advertisement

মঙ্গলবার নৈহাটি স্টেডিয়ামে রাজস্থান ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল মহমেডান। খেলার শুরু থেকেই দাপট ছিল ময়দানের শতাব্দী প্রাচীন ক্লাবটির। ২১ মিনিটে লালরেমসাঙ্গার গোলে এগিয়ে যায় মহমেডান। ২৭ মিনিটে ব্যবধান বৃদ্ধি করেন হার্নান্দেজ়। ০-২ গোলে পিছিয়ে পড়ে আক্রমণের ঝাঁঝ বৃদ্ধির চেষ্টা করে রাজস্থান। সুফলও পায় তারা। ২৯ মিনিটে রাজস্থানের হয়ে ব্যবধান কমান উইলিয়াম পলিয়ানখুম।

তাতে অবশ্য লাভ হয়নি। গোল খেয়ে আরও আগ্রাসী ফুটবল খেলতে শুরু করেন মহমেডান ফুটবলারেরা। ৪৪ মিনিটে দলের হয়ে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোল করেন হার্নান্দেজ়। এর পর আর মহমেডানের সামনে তেমন কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি রাজস্থান।

Advertisement

প্রথমার্ধে ১-৩ ব্যবধানে পিছিয়ে পড়ার পর আর লড়াইয়ে ফিরতে পারেনি। মহমেডানের একের পর এক আক্রমণ সামাল দিতে দ্বিতীয়ার্ধে কিছুটা গা জোয়ারি ফুটবল খেলতে শুরু করে রাজস্থান। তার সুবাদে ৬৪ মিনিটে পেনাল্টি পায় মহমেডান। রাজস্থানের অমৃতপাল সিংহ বক্সের মধ্যে ফাউল করেন ডেভিডকে। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মিরজালল কাসিমভ। ম্যাচের ৮৮ মিনিটে দলের পক্ষে পঞ্চম গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হার্নান্দেজ়। এ দিনের জয়ের ফলে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকল মহমেডান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন