FC Barcelona

ঘরের মাঠে হার বাঁচাল বার্সেলোনা, ইউরোপা লিগে ম্যান ইউয়ের বিরুদ্ধে ম্যাচ ড্র

বৃহস্পতিবার রাতের ম্যাচে ঘরের মাঠে কোনও মতে হার বাঁচাল লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব। পিছিয়ে পড়েও এক পয়েন্ট ছিনিয়ে নিল ম্যান ইউয়ের থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১১
Share:

গোলের পর উচ্ছ্বাস লেয়নডস্কিদের। ঘরের মাঠে কোনও মতে হার বাঁচাল লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব। ছবি: রয়টার্স

সাধারণত চ্যাম্পিয়ন্স লিগেই এই লড়াই দেখে অভ্যস্ত ফুটবলপ্রেমীরা। কিন্তু ইউরোপা লিগে প্রথম বার মুখোমুখি হল বার্সেলোনা এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার রাতের ম্যাচে ঘরের মাঠে কোনও মতে হার বাঁচাল লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব। পিছিয়ে পড়েও এক পয়েন্ট ছিনিয়ে নিল ম্যান ইউয়ের থেকে। খেলা শেষ হল ২-২ অমীমাংসিত অবস্থায়।

Advertisement

এই ম্যাচ থেকে ম্যান ইউ তিন পয়েন্ট পেলে অবাক হওয়ার ছিল না। গোটা ম্যাচ জুড়েই শাসন করেছে এরিক টেন হ্যাগের দল। ঘরের মাঠে বরং বার্সেলোনাই কিছুটা পিছিয়ে ছিল আগাগোড়া। প্রথমার্ধে গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেনের দৌলতে গোল খায়নি বার্সেলোনা। তিনটি অসাধারণ সেভ করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় বার্সেলোনাই। কর্নার থেকে লাফিয়ে গোল করেন মার্কোস আলোন্সো। কিন্তু সমতা ফেরাতে সময় নেয়নি ম্যান ইউ। তিন মিনিট পরেই কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন মার্কাস রাশফোর্ড। বার্সা গোলকিপার এবং প্রথম পোস্টের মাঝ দিয়ে বল জালে জড়ান তিনি।

Advertisement

সাত মিনিট পরে ম্যান ইউ দ্বিতীয় গোল করে। এ ক্ষেত্রেও প্রধান ভূমিকা সেই রাশফোর্ডেরই। ছোট কর্নার থেকে পাস পেয়ে বক্সের দিকে দৌড়ে যান তিনি। সতীর্থদের উদ্দেশে ক্রস করেন। সেই বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলেই ঢুকিয়ে দেন বার্সেলোনার জুলস কুন্ডে। এর পরেই লাল কার্ডের দাবিতে সরব হয় ম্যান ইউ। বক্সের বাইরে রাশফোর্ডকে ফাউল করেছিলেন কুন্ডে। সেই ফাউল না হলে গোল করে ফেলতেন রাশফোর্ড। কিন্তু রেফারি ম্যান ইউয়ের আবেদনে সাড়া দেননি।

সমতা ফেরানোর জন্য শেষ দিকে মরিয়া হয়ে উঠেছিল বার্সেলোনা। ম্যান ইউয়ের ভুলেই সেই কাজে সফল হয় তারা। বক্সের বাইরে থেকে ক্রস করেছিলেন রাফিনহা। কিন্তু ম্যান ইউ গোলকিপার ডেভিড দ্য খেয়ার নাগাল এড়িয়ে বল জালে জড়িয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন