FIFA World Cup 2022

বিশ্বকাপ জিতে ভারত, বাংলাদেশ, পাকিস্তানকে ধন্যবাদ মেসিদের দেশের! কেন?

৩৬ বছরের খরা কাটিয়ে ফুটবল বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তার পরেই ভারত, পাকিস্তান ও বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে মেসিদের ফুটবল সংস্থা। কেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ২০:৫৪
Share:

৩৬ বছরের খরা কাটিয়েছে আর্জেন্টিনা। নিজের শেষ বিশ্বকাপে ট্রফি জিতেছেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

ফুটবল বিশ্বকাপ জিতে ভারত, পাকিস্তান ও বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। বিশ্বকাপের সময় লিয়োনেল মেসিদের সমর্থন করার জন্য এই তিন দেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে তারা।

Advertisement

আর্জেন্টিনা ফুটবল সংস্থা একটি টুইটে লিখেছে, ‘‘ধন্যবাদ বাংলাদেশ। ধন্যবাদ কেরল, ভারত ও পাকিস্তান। তোমরা দুর্দাম্ত ভাবে সমর্থন করেছ।’’ এই টুইটে বাংলাদেশের সমর্থকদের উল্লাসের একটি ভিডিয়োও প্রকাশ করেছে তারা।

ভারতে আলাদা করে কেরলের নাম উল্লেখ করায় সেখানকার আর্জেন্টিনা সমর্থকরা আনন্দ ধরে রাখতে পারছেন না। মালাপ্পুরমের আর্জেন্টিনা সমর্থকদের একটি দল এই টুইট দেখার পরে বিরিয়ানি বিলি করেছে। সেই দলের সদস্য সালি মালাপ্পুরম বলেছেন, ‘‘আর্জেন্টিনার এক জন সমর্থক হিসাবে এর থেকে বড় সম্মান কিছু হতে পারে না। আমরা সবাইকে ২৫ কেজি বিরিয়ানি খাইয়েছি।’’

Advertisement

আর্জেন্টিনা জেতার পরে রাস্তায় উৎসব করতে গিয়ে পুলিশের মার খেতে হয়েছে বলে জানিয়েছেন সালি। তিনি বলেন, ‘‘আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পরে সারা রাত উৎসব করেছি। অনেককে পুলিশের মার খেতে হয়েছে। কিন্তু ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জয়ের আনন্দের কাছে সে সব তুচ্ছ।’’

বাংলাদেশেও সমর্থনের ছবি দেখা গিয়েছে। আর্জেন্টিনার প্রতিটি ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাঠে বড় পর্দা টাঙিয়ে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছিল। সেখানে খেলা দেখেছেন কয়েক হাজার মানুষ। আর্জেন্টিনা জেতার পরে আনন্দে উদ্বেল হয়েছেন তাঁরা। তাই তাঁদেরও ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন