Lionel Messi

বিশ্বকাপ ফাইনালের আগে স্রেফ দু’টি বাক্য খরচ করলেন মেসি, কী বললেন আর্জেন্টিনার অধিনায়ক?

মেসিকে নিয়ে ফাইনালের আগে উদ্বেগ তৈরি হয়েছিল। বৃহস্পতিবার এবং শুক্রবার অনুশীলন করেননি মেসি। ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে ৩-০ গোলে হারানোর পর মাঠ ছাড়ার সময় মেসিকে একটু অস্বস্তিতে লেগেছিল। তবে মেসি নিজেই জানালেন, তিনি তৈরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৮:২৪
Share:

ফাইনালের আগে বার্তা দিলেন মেসি। ফাইল ছবি

রবিবার ফ্রান্সের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনালে খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে লিয়োনেল মেসি জানিয়ে দিলেন, তিনি তৈরি। শনিবার দুপুরে ফেসবুকে একটি পোস্ট করেছেন মেসি। সেখানেই তিনি নিজের প্রস্তুত থাকার কথা জানিয়েছেন। একটি সংস্থার বিজ্ঞাপনী প্রচারে এই পোস্ট করেছেন আর্জেন্টিনার অধিনায়ক।

Advertisement

ছবিতে দেখা যাচ্ছে, মেসি মাঠে বসে জুতোর ফিতে বাঁধছেন এবং সামনের দিকে তাকিয়ে হাসছেন। অনেকেই এই ছবিকে ম্যাচের আগে মেসির অনুভূতি বলে ব্যাখ্যা করেছেন। সমর্থকদেরও দাবি, ফাইনাল হলেও তার আগে হাসিখুশি মেজাজেই রয়েছেন তাঁদের প্রিয় তারকা। ছবির ক্যাপশনে মেসি লিখেছেন, ‘ফাইনালের জন্য আমি তৈরি। এগিয়ে চলো আর্জেন্টিনা।’

মেসিকে নিয়ে ফাইনালের আগে উদ্বেগ তৈরি হয়েছিল। বৃহস্পতিবার এবং শুক্রবার অনুশীলন করেননি মেসি। ক্রোয়েশিয়াকে সেমিফাইনালে ৩-০ গোলে হারানোর পর মাঠ ছাড়ার সময় মেসিকে একটু অস্বস্তিতে লেগেছিল বলে দাবি ‘দ্য মিরর’ সংবাদপত্রের। মেসির পায়ে চোট রয়েছে বলে দাবি তাদের। আর্জেন্টিনা দলের তরফে যদিও মেসির চোট নিয়ে কিছু জানানো হয়নি। সেমিফাইনালে খেলা অনেক ফুটবলারই নাকি শুক্রবার অনুশীলন করেননি। তাঁরা জিম করেছেন। মেসির চোট নেই বলে জানিয়েছেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। তিনি বলেন, “মেসির কোনও চোট নেই। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১২০ মিনিট খেলতে হয়েছে আমাদের। তার পরেও লিয়ো ম্যাচটা শেষ করেছে। শারীরিক ভাবে খুব ভাল জায়গায় রয়েছে লিয়ো। ও সব ম্যাচেরই সেরা।”

Advertisement

এ বারের বিশ্বকাপে ৫টি গোল করে ফেলেছেন মেসি। ৩টি গোলের পাস বাড়িয়েছেন। এমবাপের সঙ্গে সোনার বুটের লড়াই চলছে তাঁর। ৪টি গোল করে তাঁদের ঘাড়ের কাছেই রয়েছেন ফ্রান্সের অলিভির জিরু এবং আর্জেন্টিনার ইউলিয়ান আলভারেস।

এ দিকে, ফ্রান্স দলে একাধিক ফুটবলার অসুস্থ। অন্তত ৩ জন ফুটবলার ‘কোল্ড ভাইরাস’ বা ঠান্ডার ভাইরাসে আক্রান্ত। দুই ফুটবলারের অবস্থা বেশ খারাপ। তাঁদের বাকিদের থেকে আলাদা রাখা হয়েছে। ফ্রান্স শিবিরের আশা, হাতে সময় থাকায় ফাইনালে সেরা দল নামাতে সমস্যা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন