FIFA World Cup 2022

ফুটবল বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ ঘিরে অশান্তি! তরজায় দু’দেশ

শুরু হওয়ার আগে আবার বিতর্ক কাতার বিশ্বকাপ ঘিরে। প্রস্তুতি ম্যাচকে কেন্দ্র করে দু’দলের মধ্যে অশান্তি হল। পরিস্থিতি মোকাবিলায় হস্তক্ষেপ করতে হল বিশ্বকাপের আয়োজকদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ২০:৫৬
Share:

বিশ্বকাপের আগে আরও এক বিতর্কে কাতার। প্রস্তুতি ম্য়াচ ঘিরে দু’দলের মধ্যে অশান্তি হয়েছে। ফাইল চিত্র

প্রস্তুতি ম্যাচ ঘিরে আইনি জটিলতায় জড়িয়ে পড়ল কোস্টারিকা ও ইরান। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে ম্যাচ ভেস্তে যেতে বসেছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই ম্যাচ হবে। বিশ্বকাপ শুরুর আগে এমন ঘটনায় আবার বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার ইরাকের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ছিল কোস্টারিকার। খেলা হওয়ার কথা ছিল ইরাকে। খেলার আগে বুধবার স্থলপথে ইরাকে যায় কোস্টারিকার প্রতিনিধি দল। ইরাকে ঢোকার আগে সে দেশের নিয়ম অনুযায়ী প্রতিনিধি দলের সদস্যদের পাসপোর্টে স্ট্যাম্প লাগাতে চান নিরাপত্তারক্ষীরা। কিন্তু কোস্টারিকার প্রতিনিধি দলের সদস্যরা সেটা চাননি। তাঁরা চেয়েছিলেন পাসপোর্টে স্ট্যাম্প ছাড়াই ইরাকে ঢুকতে। সেটা মানেনি ইরাক। প্রতিনিধি দলকে সে দেশে ঢুকতে দেওয়া হয়নি।

এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে যান কোস্টারিকার ফুটলাররা। তাঁরা সিদ্ধান্ত নেন, প্রস্তুতি ম্যাচ খেলতে যাবেন না। কুয়েতে নিজেদের শিবিরেই ছিল দল। পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ করে বিশ্বকাপের আয়োজকরা। দু’দলের সঙ্গে কথা বলে তারা। তার পরে কুয়েত থেকে বিশেষ বিমানে কোস্টারিকা দলরে ইরাকে নিয়ে যাওয়া হয়। তবে প্রতিনিধি দল আর ইরাকে যায়নি। বৃহস্পতিবার রাতে দু’দলের মধ্যে প্রস্তুতি ম্যাচ হবে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন