FIFA World Cup 2022

বিশ্বকাপ থেকে রোনাল্ডো বিদায় নিতেই পর্তুগালের কোচকে একহাত নিলেন বান্ধবী জর্জিনা

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে ছিটকে গিয়েছে পর্তুগাল। দলের হারের জন্য পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোসকে দায়ী করেছেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৪:৩৭
Share:

পর্তুগালের খেলা দেখতে গ্যালারিতে ছিলেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা। ছবি: টুইটার

প্রি-কোয়ার্টার ফাইনালে পর্তুগালের প্রথম একাদশে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে না রাখায় কোচ ফের্নান্দো স্যান্টোসের সমালোচনা করেছিলেন জর্জিনা। কোয়ার্টার ফাইনালে পর্তুগাল হেরে যাওয়ার পরে আবার কোচের দিকেই আঙুল তুললেন রোনাল্ডোর বান্ধবী।

Advertisement

জর্জিনা নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, ‘‘তোমার (পড়ুন রোনাল্ডো) বন্ধু ও কোচ ভুল সিদ্ধান্ত নিয়েছে। সেই বন্ধু, যাকে তুমি এত সম্মান করো। সেই বন্ধু, যে শেষ পর্যন্ত তোমাকে মাঠে নামাল। তার পর দেখল সব কিছু কেমন বদলে গিয়েছে। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে।’’

রোনাল্ডোকে দলের বাইরে রেখে স্যান্টোস দলকে ডুবিয়েছেন বলে অভিযোগ করেছেন জর্জিনা। তিনি লিখেছেন, ‘‘তুমি বিশ্বের সেরা ফুটবলারকে এ ভাবে অবহেলা করতে পারো না। তোমার দলের সেরা অস্ত্রকেই তুমি বসিয়ে রেখেছ। এটা ঠিক নয়। জীবন আমাদের শিক্ষা দেয়। আমরা হারিনি। আমরা শিখেছি।’’

Advertisement

এর আগে কোয়ার্টার ফাইনালের পরে ইনস্টাগ্রামে জর্জিনা লিখেছিলেন, “পর্তুগালকে অভিনন্দন। কিন্তু ১১ জন ফুটবলার যখন জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়ে, সেই সময় একজনকেই খুঁজছিল সকলে। এটা লজ্জার যে পৃথিবীর শ্রেষ্ঠ ফুটবলারের খেলা পুরো ৯০ মিনিট দেখতে পেল না কেউ। ভক্তরা তোমার জন্য চিৎকার করছিল। তারা দাবি জানাচ্ছিল তোমাকে দেখার। আশা করি ঈশ্বর এবং তোমার বন্ধু ফের্নান্দো এক হবে আর তোমাকে আবার খেলতে দেখব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন