FIFA World Cup 2022

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মেসিদের সামনে নেদারল্যান্ডস! কোথায়, কবে, কখন সেই খেলা?

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। শেষ আটের প্রতিযোগিতায় মুখোমুখি তারা। কবে, কোথায় হবে সেই ম্যাচ? কখন দেখা যাবে মেসিদের খেলা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ০৮:৫৯
Share:

নকআউটের প্রথম পর্ব পেরিয়ে গিয়েছেন মেসিরা। দ্বিতীয় পর্বে এ বার সামনে নেদারল্যান্ডস। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। অন্য দিকে আমেরিকাকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে নেদারল্যান্ডস। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি দুই দল। কোথায়, কবে, কখন হবে সেই খেলা?

Advertisement

৯ ডিসেম্বর, শুক্রবার হবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের মধ্যে কোয়ার্টার ফাইনাল। কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। এই স্টেডিয়ামেই হওয়ার কথা বিশ্বকাপের ফাইনাল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে খেলা।

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির গোলেই অস্ট্রেলিয়ার রক্ষণ প্রথম বার ভাঙে আর্জেন্টিনা। বিশ্বকাপে এই নিয়ে নিজের নবম গোল করলেন মেসি। কিন্তু নকআউটে তাঁর পা থেকে এল প্রথম গোল। আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোল করেন জুলিয়ান আলভারেস। অস্ট্রেলিয়ার করা গোলটিও আর্জেন্টিনার দৌলতে পাওয়া। আত্মঘাতী গোল করেন এনজো ফের্নান্দেস। তাতে অবশ্য জিততে সমস্যা হয়নি আর্জেন্টিনার।

Advertisement

শনিবার অপর প্রি-কোয়ার্টার ফাইনালে আমেরিকাকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। তাদের হয়ে গোল করেছেন মেম্ফিস দেপাই, দালে ব্লিন্দ এবং ডেঞ্জেল ডামফ্রিস। আমেরিকার একমাত্র গোল হাজি রাইটের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন