FIFA World Cup 2022

মেসির আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পারবে না! বলে দিচ্ছেন বিশ্বকাপ জেতা রোনাল্ডো

বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেও আর্জেন্টিনার হাতে ট্রফি দেখতে পাচ্ছেন না ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা ফুটবলার রোনাল্ডো। তাঁর মতে, মেসিদের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২০:৩৮
Share:

বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। কিন্তু মেসিদের হাতে বিশ্বকাপ দেখতে পাচ্ছেন না ব্রাজিলের রোনাল্ডো। —ফাইল চিত্র

বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। লিয়োনেল মেসির হাত ধরে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন সমর্থকরা। কিন্তু ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রোনাল্ডো নাজারিয়ো মনে করছেন, মেসিরা বিশ্বকাপ জিততে পারবেন না। তাঁর মতে, এ বারও বাজিমাত করবে ফ্রান্স।

Advertisement

বিশ্বকাপের শুরু থেকে ব্রাজিল অথবা ফ্রান্সের উপর বাজি ধরেছিলেন রোনাল্ডো। ব্রাজিল কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে ছিটকে গিয়েছে। ফ্রান্স এখনও রয়েছে। সংবাদমাধ্যমের সামনে রোনাল্ডো বলেছেন, ‘‘বিশ্বকাপের শুরু থেকেই আমার অনুমান ছিল, ব্রাজিল বা ফ্রান্সের মধ্যে কেউ বিশ্বকাপ জিতবে। ব্রাজিল আর প্রতিযোগিতায় নেই। কিন্তু ফ্রান্স রয়েছে। আমার দেখে মনে হচ্ছে ওরাই বিশ্বকাপ জিতবে।’’

কিন্তু কেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতার দাবিদার মনে করছেন না রোনাল্ডো? কারণ হিসাবে তিনি বলেছেন, ‘‘আর্জেন্টিনা মেসির উপর নির্ভর করে। মেসি আটকে গেলে দলটার জেতা কঠিন। কিন্তু ফ্রান্স কোনও এক জন ফুটবলারের উপর নির্ভর করে না। অনেকগুলো ভাল ফুটবলার রয়েছে। তাই ওদের জেতার সম্ভাবনা বেশি।’’

Advertisement

আগের বারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও ক্রোয়েশিয়া। এ বারও সেমিফাইনাল খেলছে তারা। গত বারের ফাইনালের রিপ্লে দেখা যেতে পারে। কিন্তু বিশ্বকাপ জিততে মরিয়া ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ আর্জেন্টিনাও। বিশ্বকাপের সেমিফাইনালে কোনও দিন হারেনি তারা। অন্য দিকে এ বারের বিশ্বকাপের চমক মরক্কো। আফ্রিকার প্রথম দেশ হিসাবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে তারা। শেষ চারে ফ্রান্সের বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন