Kylian Mbappe

এমবাপেকে কি অপমান করেছেন ইংরেজ ফুটবলাররা? ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তোলপাড়

ম্যাচের দু’দিন বাদে নতুন একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় জল্পনা বেঁধেছে। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, এমবাপে ওয়াকারের সঙ্গে হাত মেলাতে গিয়েছেন। কিন্তু ওয়াকার তাতে পাত্তাই দেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২১:০০
Share:

এমবাপেকে নিয়ে উত্তাল ফরাসি সংবাদমাধ্যম। ছবি: রয়টার্স

ফ্রান্স এবং ইংল্যান্ডের ম্যাচ শুরুর আগে কি কিলিয়ান এমবাপেকে অপমান করেছিলেন ইংরেজ ফুটবলার কাইল ওয়াকার? ম্যাচের দু’দিন বাদে নতুন একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় জল্পনা বেঁধেছে। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, এমবাপে ওয়াকারের সঙ্গে হাত মেলাতে গিয়েছেন। কিন্তু ওয়াকার তাতে পাত্তাই দেননি। ফরাসি সংবাদমাধ্যম ইংরেজ ফুটবলারদের কাণ্ডে রীতিমতো ফুঁসছে।

Advertisement

ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচে এমবাপেকে আটকানোর দায়িত্ব ছিল ওয়াকারের উপরেই। এক বার-দু’বারের বেশি সেই কাজে সফল হননি ওয়াকার। কিন্তু ম্যাচের আগে থেকেই যে মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু হয়ে গিয়েছিল, সেটা এই ভিডিয়ো দেখে বোঝা গিয়েছে। মাঠে নামার আগে টানেলে সাধারণত ফুটবলাররা একে অপরের সঙ্গে হাত মেলান। ক্লাব সতীর্থের দেখা পেলে তাঁকে জড়িয়ে ধরেন।

এমবাপে যদিও ওয়াকারের সঙ্গে এক ক্লাবে খেলেন না। কিন্তু সৌজন্যের খাতিরে তিনি হাত মেলাতে গিয়েছিলেন। প্রথমে ওয়াকারের সঙ্গে, তার পর জর্ডান হেন্ডারসনের সঙ্গে। কিন্তু কেউই আগ্রহ দেখাননি। চুপচাপ দাঁড়িয়ে থাকেন। এমবাপে কিছু ক্ষণ হাত বাড়িয়ে থাকার পর হাসতে হাসতে সরে যান। ফ্রান্সের ফুটবলার এই ঘটনাটি পাত্তা না দিলেও, ভিডিয়ো প্রকাশ্যে আসতে তোলপাড় হয়েছে। ফরাসি সংবাদমাধ্যমের দাবি, এমবাপেকে অপমান করা হয়েছে। ভদ্র বলে তিনি কিছু বলেননি। যদিও ফরাসি সংবাদমাধ্যমের দাবি উড়িয়ে দিয়েছে ইংরেজ সংবাদমাধ্যম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন