FIFA World Cup 2022

মেসিদের চাই ক্যান্টিনের খাবার! বিলাসবহুল হোটেল ছেড়ে কাতারে ছাত্রাবাসে আর্জেন্টিনা দল

কাতারে গিয়ে বিভিন্ন দল থাকছেন বিলাসবহুল হোটেলে। কিন্তু লিয়োনেল মেসিরা বেছে নিয়েছেন একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১০:২৪
Share:

কাতারে পৌঁছে ছাত্রাবাসে মেসিরা। —ফাইল চিত্র

কাতারে পৌঁছে গিয়েছেন লিয়নেল মেসিরা। কিন্তু সেখানে বিলাসবহুল হোটেলে থাকবেন না তাঁরা। বৃহস্পতিবার সকালে কাতারে পৌঁছে মেসিরা উঠেছেন ছাত্রাবাসে। বিফ বার্বিকিউ খাওয়ার জন্যই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। অন্য দলের ফুটবলাররা যখন সে দেশের সেরা হোটেলগুলিতে থাকছেন, মেসিরা তখন অন্য মেরুতে।

Advertisement

হোটেলের থেকেও ভাল খাবার এই ছাত্রাবাসগুলিতে পাওয়া যায় বলে জানতে পেরেছেন মেসিরা। আর্জেন্টিনার স্থানীয় খাবারগুলির মধ্যে অন্যতম হচ্ছে বিফ বার্বিকিউ। ছাত্রাবাসে সেগুলির স্বাদ অনেক ভাল হবে বলেই সেখানে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসিরা। বিশ্ববিদ্যালয়ের যে ছাত্রাবাসে মেসিরা রয়েছেন, সেটার মাঠে বার্বিকিউ বানানোর জন্য একটি নির্দিষ্ট স্থান তৈরি করা হয়েছে। মেসি এবং আর্জেন্টিনা দলের সকলে যাতে সেই খাবার উপভোগ করতে পারেন সেটার ব্যবস্থা করা হয়েছে। সেই সব বার্বিকিউ বানানো হবে আর্জেন্টিনার রন্ধনপ্রণালীতে। প্রচুর মাংসের সঙ্গে থাকবে সব্জি এবং ওয়াইন। যদিও মেসিদের খাওয়ার পরিমাণ বেঁধে দেওয়া থাকবে।

দক্ষিণ আমেরিকার বিফ অন্যতম সুস্বাদু। সেখান থেকে বিফ নিয়ে আসা হয়েছে মেসিদের জন্য। আর্জেন্টিনা এ বারের বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার বলে মনে করা হচ্ছে। তারা দেশ থেকে রাঁধুনিও নিয়ে এসেছে। অনেক দেখেশুনে তবেই ওই ছাত্রাবাস বেছে নিয়েছেন মেসিরা। সেই ছাত্রাবাসে ভাল অনুশীলনের জায়গাও রয়েছে। সেই সঙ্গে খোলা আকাশের নীচে রান্নার ব্যবস্থাও।

Advertisement

আর্জেন্টিনার ফুটবল কর্তারা চাইছেন মেসিদের ঘরের পরিবেশ দিতে। অন্তত খাবারের দিক থেকে সেটা সম্ভব করার চেষ্টা করছেন তাঁরা। আর্জেন্টিনার প্রথম ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। ২২ নভেম্বর ভারতীয় সময় দুপুর ৩.৩০ মিনিটে খেলতে নামবেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন