Lionel Messi

বিশ্বকাপে প্রথম ম্যাচের দু’দিন আগে একা একা অনুশীলন মেসির, থাকছেনও একা! কেন

মেসি কবে নামবেন, তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল গোটা বিশ্বের সংবাদমাধ্যম। প্রথম দিন অনুশীলনে নামেননি। দ্বিতীয় দিন তাঁকে একা অনুশীলন করতে দেখা গেল। কেন এমন করলেন মেসি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ২২:৪৮
Share:

শনিবার একা একা অনুশীলন করলেন মেসি। ছবি: এএফপি

দোহায় এসে লিয়োনেল মেসি প্রথম বার নামলেন অনুশীলনে। কিন্তু গোটা দলের সঙ্গে নয়। নামলেন বেশ খানিকটা দেরি করে। একা একা অনুশীলন করলেন। বল পায়ে, মাথায় নিয়ে নাচালেন। কোচের কথা শুনলেন। কথা বললেন সহকারীর সঙ্গে। বিশ্বকাপের প্রথম ম্যাচের তিন দিন আগে হঠাৎ এ কী হল মেসির!

Advertisement

মেসি কবে নামবেন, তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল গোটা বিশ্বের সংবাদমাধ্যম। প্রথম দিন অনুশীলনে নামেননি। দ্বিতীয় দিন তাঁকে একা অনুশীলন করতে দেখা গেল। তার আগে শিবিরে সতীর্থদের সঙ্গে তাঁকে হাসাহাসি করতে দেখা গিয়েছে। তবে আর্জেন্টিনার সংবাদমাধ্যমের দাবি, সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে মেসির নামতে কোনও অসুবিধা নেই। মনে করা হচ্ছে, শারীরিক ভাবে হয়তো এখনও পুরো ফিট নন মেসি। কিছুটা ক্লান্ত তিনি। সংবাদমাধ্যমের থেকে বাঁচতে অনুশীলন করেননি, এমন যে খবর প্রকাশিত হয়েছে তা ভুয়ো বলে ঘনিষ্ঠমহলে দাবি করেছেন মেসি।

শনিবার দুপুরে বাকি দলের শারীরিক সক্ষমতার পরীক্ষা হয়। মেসি সেখানে ছিলেন না। আর্জেন্টিনা দলের খবর অনুযায়ী, দলের সেরা ফুটবলারের উপর চাপ কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু তাতে জল্পনা থামছে না। বুধবারের প্রস্তুতি ম্যাচে তাঁকে স্বাভাবিক ছন্দে দেখা গিয়েছিল। হঠাৎ এমন কী হল যে তিনি অনুশীলন করছেন না বাকিদের সঙ্গে? আর্জেন্টিনার এক সূত্রের খবর, বাকিদের সঙ্গে অনুশীলন করার মতো ফিট নন মেসি। তাই শনিবার আলাদা শরীরচর্চা করতে বলা হয়েছে।

Advertisement

আরও একটি খবর ছড়িয়ে পড়েছে। আর্জেন্টিনার বিশ্বকাপের ঠিকানা যেখানে, সেই কাতার বিশ্ববিদ্যালয়ের একটি ঘরে একাই থাকছেন মেসি। বিশ্বকাপে খেলতে গেলে কোনও ফুটবলারেরই ব্যক্তিগত ঘর থাকে না। বাকিদের সঙ্গে ভাগাভাগি করে থাকতে হয়। আগেও মেসিকে দেখা গিয়েছে সতীর্থ সের্জিয়ো আগুয়েরোর সঙ্গে ঘর ভাগ করতে। এই বিশ্বকাপে আগুয়েরো নেই। তাই মেসি একা থাকারই সিদ্ধান্ত নিয়েছেন।

মেসির ঘরের নম্বর বি-২০১। আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, ফিফার প্রতিযোগিতায় এই প্রথম একা থাকবেন মেসি। পরের ঘরে থাকবেন রদ্রিগো এবং ওটামেন্ডি। উল্টো দিকে ২০৪ নম্বর ঘরে থাকছেন লিয়ান্দ্রো পারেদেস এবং অ্যাঙ্খেল দি মারিয়া। তবে অন্য সতীর্থের ঘরে আড্ডা দেওয়া মেসিদের কাছে স্বাভাবিক ব্যাপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন