FIFA World Cup 2022

বিশ্বকাপ ফুটবল শুরু রবিবার, আনন্দবাজার অনলাইনে সম্পূর্ণ সূচি

রবিবার শুরু বিশ্বকাপ ফুটবল। প্রায় এক মাস ধরে চলবে প্রতিযোগিতা। পুরো সূচি আনন্দবাজার অনলাইনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৫:০৬
Share:

ফুটবল বিশ্বকাপের বাকি আর কয়েক দিন। ছবি: টুইটার।

আগামী রবিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। প্রথম দিন নামছে আয়োজক দেশ কাতার। তাদের সামনে ইকুয়েডর। এই ম্যাচ ভারতীয় সময় রাত সাড়ে ৯টা থেকে। বিশ্বকাপের ফাইনাল ১৮ ডিসেম্বর।

Advertisement

মোট ৩২টি দলকে আটটি গ্রুপে রাখা হয়েছে। গ্রুপ এ-তে রয়েছে কাতার, ইকুয়েডর, সেনেগাল, নেদারল্যান্ডস। গ্রুপ বি-তে ইংল্যান্ড, ইরান, আমেরিকা, ওয়েলস। গ্রুপ সি-তে আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো, পোল্যান্ড। গ্রুপ ডি-তে ফ্রান্স, অস্ট্রেলিয়া, ডেনমার্ক, টিউনিসিয়া। গ্রুপ ই-তে স্পেন, কোস্টারিকা, জার্মানি, জাপান। গ্রুপ এফ-এ বেলজিয়াম, কানাডা, মরক্কো, ক্রোয়েশিয়া। গ্রুপ জি-তে ব্রাজিল, সার্বিয়া, সুইৎজারল্যান্ড, ক্যামেরুন। গ্রুপ এইচ-এ পর্তুগাল, ঘানা, উরুগুয়ে, দক্ষিণ কোরিয়া।

গ্রাফিক্স: শৌভিক দেবনাথ

গ্রাফিক্স: শৌভিক দেবনাথ

গ্রুপ পর্বের ম্যাচ চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। প্রি-কোয়ার্টার ফাইনাল ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর। কোয়ার্টার ফাইনাল ৯ ও ১০ ডিসেম্বর। দু’টি সেমিফাইনাল ১৩ ও ১৪ ডিসেম্বর। ফাইনাল ১৮ ডিসেম্বর। ১৭ ডিসেম্বর তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন