Goa Football League

Match Fixing: একটি রাজ্যের ফুটবলে কি রমরমিয়ে চলছে ম্যাচ গড়াপেটা? সাম্প্রতিক রিপোর্টে ফাঁস তথ্য

একটি রাজ্যের ফুটবলে নাকি রমরমিয়ে চলছে ম্যাচ গড়াপেটা! সম্প্রতি কিছু ম্যাচের ফলাফল দেখে এমনই ইঙ্গিত প্রকাশ করা হয়েছে একটি প্রতিবেদনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৬:৪৫
Share:

ফুটবলে কি ম্যাচ গড়াপেটা প্রতীকী ছবি

গোয়ার ফুটবলে নাকি রমরমিয়ে চলছে ম্যাচ গড়াপেটা! সম্প্রতি কিছু ম্যাচের ফলাফল দেখে এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। আন্তর্জাতিক একটি সংগঠনও এ ব্যাপারে রিপোর্ট জমা দিয়েছে সর্বভারতীয় ফুটবল সংস্থাকে। ওই ম্যাচগুলি নিয়ে আলাদা করে তদন্ত করা হতে পারে বলে জানা গিয়েছে।

গত মঙ্গলবারই এমন একটি ম্যাচ হয়েছে যাতে পরিষ্কার গড়াপেটার গন্ধ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত হওয়া মোট ৬৮টি ম্যাচের মধ্যে ১২টি ম্যাচকে ঘিরে সন্দেহ প্রকাশ করা হয়েছে। কোনও ফুটবল ম্যাচে গড়াপেটা হচ্ছে কিনা তা দেখার জন্য লন্ডনের একটি সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে এশীয় ফুটবল সংস্থার। তাদের তরফে এআইএফএফ-কে জানানো হয়েছে যে, ডিসেম্বরে গোয়া প্রো লিগের তিনটি ম্যাচে গড়াপেটা হয়েছে।

Advertisement

এই তিনটি ম্যাচের মধ্যে রয়েছে ডেম্পো বনাম ক্যালাঙ্গুটে অ্যাসোসিয়েশন (৪-০), ওয়াইসি মানোরা বনাম ডেম্পো (০-৪) এবং ভেলসাও এসসিসি বনাম স্পোর্টিং ক্লুব দ্য গোয়া (০-৫)। প্রমাণ পাওয়া গিয়েছে যে, এই ম্যাচগুলির ফলাফলের ব্যাপারে জুয়াড়িরা আগে থেকেই জানতেন।

গোয়া ফুটবল সংস্থার সঙ্গে জড়িত একটি সংস্থা এই তিনটি ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। পাশাপাশি ৩০ ডিসেম্বর খেলা হওয়া এফসি গোয়া বনাম মানোরার ম্যাচ নিয়েও সন্দেহ প্রকাশ করেছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন