Dani Alves

ধর্ষণের অভিযোগে জেল নেমারের সতীর্থের! কাতার বিশ্বকাপে খেলা ব্রাজিলীয় ফুটবলারের শাস্তি

ড্যানি আলভেসকে বার্সেলোনার একটি পুলিশ স্টেশনে হাজির হতে বলা হয়েছিল। আলভেস সেখানে আসার পরে তাঁকে জেরা করে পুলিশ। তার পরে বার্সেলোনার প্রাক্তন ফুটবলারকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৫:০০
Share:

ধর্ষণের অভিযোগ উঠেছে ড্যানি আলভেসের বিরুদ্ধে। তাঁকে জেলের সাজা শুনিয়েছেন বিচারক। —ফাইল চিত্র

ধর্ষণের অভিযোগে জেলের সাজা হয়েছে ড্যানি আলভেসের। কাতার বিশ্বকাপেও ব্রাজিল দলে ছিলেন তিনি। ব্রাজিলের হয়ে সব থেকে বেশি বয়সে বিশ্বকাপ খেলার নজির গড়েছেন আলভেস। কিন্তু বিশ্বকাপের পরেই বিপাকে তিনি। স্পেনের একটি আদালত আলভেসকে জেলের সাজা দিয়েছে।

Advertisement

শুক্রবার আলভেসকে বার্সেলোনার একটি পুলিশ স্টেশনে হাজির হতে বলা হয়েছিল। আলভেস সেখানে আসার পরে তাঁকে জেরা করে পুলিশ। তার পরে বার্সেলোনার প্রাক্তন ফুটবলারকে গ্রেফতার করা হয়। শুক্রবারই আদালতে হাজির করানো হয় তাঁকে। বিচারক তাঁকে জেলের সাজা শোনান। জামিন অযোগ্য ধারা দেওয়া হয়েছে ফুটবলারের বিরুদ্ধে। আলভেসের আইনজীবী জামিনের আবেদন করেছিলেন। কিন্তু আদালতের আশঙ্কা, এক বার ছাড়া পেলে পালিয়ে যেতে পারেন আলভেস। তাই তাঁকে জামিন অযোগ্য ধারা দেওয়া হয়েছে।

মেক্সিকোর পুমাস ক্লাবে খেলতেন আলভেস। তাঁর জেলের সাজা হওয়ার পরে ক্লাব তাঁকে ছাঁটাই করে দিয়েছে। পুমাস জানিয়েছে, আলভেসের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার পরে তাঁকে ক্লাবে রাখা যায় না।

Advertisement

গত ২ জানুয়ারি বার্সেলোনার একটি থানায় আলভেসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক তরুণী। তিনি অভিযোগ করেছেন, গত বছরের শেষ দিনে বার্সেলোনার একটি পানশালায় আলভেসের সঙ্গে তাঁর পরিচয়। সেখানেই শৌচাগারে আলভেস তরুণীকে ধর্ষণ করার চেষ্টা করেন বলে অভিযোগ। তরুণী জানিয়েছেন, জোর করে তাঁর অন্তর্বাসের মধ্যে হাত ঢুকিয়ে দেন আলভেস। কোনও রকমে সেখান থেকে বেরিয়ে পালিয়ে যান তিনি।

আলভেস স্বীকার করে নিয়েছেন, সেই রাতে তিনি পানশালায় গিয়েছিলেন। কিন্তু তরুণীর সঙ্গে অভদ্রতা করেননি বলে দাবি করেছেন নেমারের সতীর্থ। আলভেসের স্ত্রী জানিয়েছেন, বার্সেলোনায় আলভেসের অনেক বন্ধু আছে। পুরনো বন্ধুদের সঙ্গে পার্টি করতে গিয়েছিলেন তিনি। আলভেস কোনও অন্যায় করেননি বলে তিনিও দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন