England

সপ্তাহে আয় ছিল ৫১ লাখ টাকা, আইএসএল খেলা ম্যান ইউয়ের প্রাক্তন ফুটবলার এখন দেউলিয়া

অবসর নেওয়ার আগে ভারতের একটি ক্লাবের হয়ে খেলতে এসেছিলেন ইংল্যান্ডের জাতীয় দলের ডিফেন্ডার। গত বছর বিবাহবিচ্ছেদের পর থেকে আর্থিক সঙ্কটে ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৪:০৮
Share:

ভারতে খেলে যাওয়া ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন ফুটবলারকে দেউলিয়া ঘোষণা করল আদালত। —প্রতীকী ছবি।

দেউলিয়া ঘোষণা করা হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার ওয়েস ব্রাউনকে। ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন ডিফেন্ডারকে দেউলিয়া ঘোষণা করল লন্ডনের আদালত। গত বছর তাঁর বিবাহবিচ্ছেদ হয়।

Advertisement

গত ২৭ ফেব্রুয়ারি ব্রিটিশ সরকারের একটি দফতর ব্রাউনকে দেউলিয়া ঘোষণা করার আর্জি জানায় আদালতে। গত ১২ এপ্রিল সরকারি দফতরটির আর্জি ভিত্তিতে শুনানি হয় হাই কোর্টে। তার পর চলতি সপ্তাহের গেজেটে হাই কোর্টের রায় প্রকাশিত হয়েছে। সেই রায়ে ব্রাউনকে দেউলিয়া ঘোষণা করেছে লন্ডনের হাইকোর্ট। অথচ ফুটবলজীবনের সেরা সময় ব্রাউনের সাপ্তাহিক আয় ছিল ৫০ হাজার পাউন্ড বা প্রায় ৫১ লাখ টাকা। চেশায়ারের প্রেস্টবারিতে তাঁর ছিল প্রাসাদোপম বাড়ি।

গত বছর বিবাহবিচ্ছেদ হয়েছে ব্রাউনের। স্ত্রী লেনির সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল ২০০৯ সালে। তাঁদের তিনটি সন্তান রয়েছে। তার পর থেকে আর্থিক সমস্যায় জর্জরিত ছিলেন ব্রাউন। বাজারে ক্রমশ বাড়ছিল তাঁর দেনার পরিমাণ।

Advertisement

স্কুলে পড়ার সময় ম্যাঞ্চেস্টার ইউনাইডেটের সঙ্গে প্রথম চুক্তিবদ্ধ হয়েছিলেন ব্রাউন। ১৯৯৮ সালে ক্লাবের হয়ে অভিষেক হয়েছিল তাঁর। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে মোট ৩৬২টি ম্যাচ খেলেছেন। দু’বার চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচ বার ইংলিশ প্রিমিয়ার লিগ ছাড়াও দু’বার করে এফএ কাপ এবং লিগ কাপ জেতার নজির রয়েছে তাঁর। ইংল্যান্ডের হয়ে ২৩টি ম্যাচ খেলা ব্রাউন ২০১১ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে যোগ দিয়েছিলেন সাদারল্যান্ডে। পরে খেলেছেন ব্ল্যাকবার্ন রোভার্স এবং ভারতের কেরল ব্লাস্টার্সের হয়ে। ২০১৮ সালে ফুটবল থেকে অবসর নেন ব্রাউন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন