Goalkeeper

খেলতে খেলতেই প্রস্রাব! রেফারিকে অভিযোগ বিপক্ষ ফুটবলারদের, লাল কার্ড দেখলেন গোলরক্ষক

খেলা চলাকালীন গোলপোস্টের পিছনে একটি ঝোপের মধ্যে প্রস্রাব করতে যান ব্ল্যাকফিল্ড অ্যান্ড ল্যাংলির গোলরক্ষক কোনর মাসেকো। বিপক্ষ ফুটবলাররা অভিযোগ করায় রেফারি তাঁকে লাল কার্ড দেখান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৪
Share:

ম্যাচের মধ্যে প্রস্রাব করায় লাল কার্ড দেখলেন গোলরক্ষক। —প্রতীকী চিত্র

বক্সের বাইরে এসে হ্যান্ডবল করেননি। বক্সের ভিতরেও বিপক্ষ ফুটবলারদের অবৈধ ভাবে বাধা দেননি। তার পরেও লাল কার্ড দেখলেন গোলরক্ষক। কারণ, খেলার মাঝেই প্রস্রাব করেছেন তিনি।

Advertisement

ঘটনাটি ঘটেছে এফএ কাপে। ইংল্যান্ডের এই প্রতিযোগিতার নবম ডিভিশনে ব্ল্যাকফিল্ড অ্যান্ড ল্যাংলি ও শেপটন মালেটের মধ্যে খেলা হচ্ছিল। ম্যাচের ৭৬ মিনিটে বল গোললাইনের বাইরে যাওয়ায় শেপটনের গোলরক্ষককে গোলকিকের নির্দেশ দেন রেফারি। ঠিক তখনই সুযোগ বুঝে নিজের গোলপোস্টের পিছনে একটি ঝোপের মধ্যে প্রস্রাব করতে যান ব্ল্যাকফিল্ডের গোলরক্ষক কোনর মাসেকো।

এই ঘটনা রেফারি দেখতে পাননি। কিন্তু দেখে ফেলেন শেপটনের ফুটবলাররা। তাঁরা রেফারির কাছে অভিযোগ জানান। অভিযোগ পেয়ে রেফারি মাসেকোকে লাল কার্ড দেখান। তাতে অবশ্য খেলার ফলে কোনও পরিবর্তন হয়নি। খেলা গোলশূন্য ড্র হয়।

Advertisement

খেলা চলাকালীন প্রস্রাব করতে গিয়ে মাসেকো কোনও ভুল করেননি বলে দাবি করেছে তার দল। ব্ল্যাকফিল্ডের সহকারী কোচ কোনর ম্যাকার্থি বলেছেন, ‘‘মাসেকো আড়ালে গিয়ে প্রস্রাব করেছিল। নিজেকে যথেষ্টই ঢেকে রেখেছিল। ঝোপের ভিতরে ছিল। কোনও সময় প্রয়োজনে প্রস্রাব করতে যেতেই হয়। ওকে লাল কার্ড দেখানোর কোনও মানে হয় না। এই সিদ্ধান্তে আমরা অবাক হয়ে গিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন