football

প্রীতমদের বিশ্রামের ভাবনা স্তিমাচের

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ জানিয়েছেন, অনেক দিন পরে ভারতীয় দল আবার আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ খেলছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ০৭:৪৮
Share:

প্রশ্ন: প্রীতম কি আজ খেলবেন? চলছে জল্পনা। ফাইল চিত্র।

গত বছরের সেপ্টেম্বরে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ভিয়েতনামের বিরুদ্ধে ০-৩ গোলে হার। আজ, বুধবার ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতায় খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। যেখানে ভারতের প্রথম প্রতিপক্ষ মায়ানমার।

Advertisement

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ জানিয়েছেন, অনেক দিন পরে ভারতীয় দল আবার আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ খেলছে। তাই অনেক বেশি সতর্ক থাকতে হবে। মঙ্গলবার জোরকদমে অনুশীলন করেছেন সুনীল ছেত্রীস প্রীতম কোটাল, সন্দেশ জিঙ্ঘান, গুরপ্রীত সিংহ সাঁধুরা। যদিও বুধবারের ম্যাচে তাঁরা খেলবেন কি না, তা নিয়ে রয়েছ ধন্দ।

স্তিমাচ ইঙ্গিত দিয়েছেন, আইএসএল ফাইনালে যাঁরা খেলেছেন, তাঁদের ন’জনকে বিশ্রাম দেওয়ার ভাবনা রয়েছে। তিনি বলেছেন, ‘‘আমাদের হয়তো শুরুতেই কঠিন একটা পরীক্ষা দিতে হবে। দলের অধিকাংশ ফুটবলার সদ্য আইএসএল ফাইনাল খেলে বেশ কয়েকজন ফুটবলার যোগ দিয়েছেন শিবিরে। তাদের বিশ্রাম দিতে হবে।’’ তিনি যোগ করেন, ‘‘দল এমন ফুটবলারদের নিয়ে তৈরি করতে হবে, যারা তরতাজা রয়েছে। দলে ২৩জন ফুটবলার রয়েছে। ফলে দলে নতুন মুখ থাকার সম্ভাবনা অনেক বেশি থাকবে।’’

Advertisement

সাংবাদিক বৈঠকে ছিলেন ভারতীয় দলের গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু। তাঁকে প্রশ্ন করা হয়, আইএসএল ফাইনালে টাইব্রেকারে হারের পরে তাঁর পক্ষে মনোনিবেশ করা কতটা সহজ হবে? গুরপ্রীত বলেছেন, ‘‘আমার কাছে কাজটা খুব সহজ। নতুন ম্যাচের জন্য নিজেকে তৈরি করে নিতে খুব সমস্যা হয় না। দেশের হয়ে যে কোনও ধরনের ম্যাচ খেলাটা আমার কাছে সম্মানের। আমি মাঠে নামতে তৈরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন