Bengal Football

বাংলার ২২ জন মহিলা ফুটবলারকে নিয়ে নারী দিবসে অভিনব প্রতিযোগিতা

প্রথম বার এমন প্রতিযোগিতা হবে। বাংলার ২২ জন মহিলা ফুটবলারকে নিয়ে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে নারী দিবসে উদ্বোধন হবে এই প্রতিযোগিতার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৩:২০
Share:

বাংলার ২২ জন মহিলা ফুটবলারকে নিয়ে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে নারী দিবসে উদ্বোধন হবে এই প্রতিযোগিতার। —নিজস্ব চিত্র

নারী দিবসে রবীন্দ্র সরোবরে এক ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বাংলার ২২ জন মহিলা ফুটবলারকে নিয়ে আয়োজিত হতে চলেছে এই প্রতিযোগিতা। হিউম্যান রাইটস অ্যান্ড অ্যান্টি ক্রাইম অর্গানাইজেশনের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন। সঙ্গে রয়েছে ভারতীয় ফুটবল সংস্থা (আইএফএ)।

Advertisement

প্রথম বার এমন প্রতিযোগিতা হবে। বাংলার ২২ জন মহিলা ফুটবলারকে নিয়ে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে নারী দিবসে উদ্বোধন হবে এই প্রতিযোগিতার। নাম দেওয়া হয়েছে সম্পূর্ণা কাপ। হিউম্যান রাইটস অ্যান্ড অ্যান্টি ক্রাইম অর্গানাইজেশন এই উদ্যোগের মধ্যে দিয়ে সমস্ত মহিলা ফুটবলারদের বার্তা দিতে চাইছে। তারা মহিলা ফুটবলারদের পাশে সমস্ত রকম ভাবে থাকতে অঙ্গীকারবদ্ধ থাকার কথা জানিয়েছে।

বিভিন্ন শিল্পপতিদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। তারা সমাজের কাছে এই বার্তা দিচ্ছে যে তারা বাংলার ভবিষ্যৎ ফুটবলারদের খেলার বাইরেও তারা যেন শিল্পের সঙ্গে নিজেদের যোগস্থাপন করতে পারে। কর্ম সংস্থানের নতুন দিশা দেখতে পারে। সবচেয়ে উল্লেখযোগ্য হলো হিউম্যান রাইটস অ্যান্ড অ্যান্টি ক্রাইম অর্গানাইজেশন বাংলার এই সব ভবিষ্যৎ ফুটবলারদের পরিবারের কথা মাথায় রেখে তাদের সামাজিক সুরক্ষার দিকটাও দেখার জন্য অঙ্গীকারদ্ধ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন