ISL 2021-22

SC East Bengal: মুম্বইয়ের বিরুদ্ধে হার প্রাপ্য ছিল না, বললেন পেনাল্টি না পেয়ে হতাশ ইস্টবেঙ্গল কোচ রিভেরা

এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিতেছে এসসি ইস্টবেঙ্গল। ১৮টি ম্যাচ খেলে হেরেছে ১০টি। এবারের আইএসএল-এ আর দু’টি ম্যাচ বাকি লাল-হলুদ শিবিরের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫৪
Share:

মারিও রিভেরা। —ফাইল ছবি

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ফের হারের সরণিতে এসসি ইস্টবেঙ্গল। কোনও প্রস্তুতিই যেন কাজে দিচ্ছে না এ বারের আইএসএল-এ। লাল-হলুদ কোচ মারিও রিভেরা অবশ্য মনে করছেন মঙ্গলবার হারার মতো খেলেনি তাঁর দল। ম্যাচটা তাঁরা জিততেই পারতেন।

Advertisement

মুম্বই-এর বিরুদ্ধে পরাজয় ইস্টবেঙ্গলকে আইএসএল পয়েন্ট টেবলের এক দম তলায় নামিয়ে দিয়েছে। পরিস্থিতি যে হতাশাজনক, তা মানছেন কোচ রিভেরাও। তিনি মনে করছেন, মুম্বইয়ের বিরুদ্ধে ছেলেরা যথেষ্ট ভাল খেলেছে। হাড্ডাহাড্ডি লড়াই করেই হেরেছে এক গোলে।

খেলার পর রিভেরা বলেছেন, ‘‘এক গোলে হার মানে হাড্ডাহাড্ডি লড়াই ছাড়া আর কী? হার আমাদের প্রাপ্য ছিল না। অনেক সুযোগ পেয়েছি আমরা। কাজে লাগাতে পারিনি। দু-একটা পেনাল্টিও পেতে পারতাম আমরা।’’ এই ম্যাচে রিভেরা খেলাননি দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার আন্তোনিও পেরেসোভিচকে। তার কারণ হিসেবে বলেছেন, ‘‘সকালের দিকে ওর হাল্কা জ্বর ছিল। পরের দিকে কমে যায়। খেলতে চেয়েছিল। দলের সঙ্গে মাঠে এলেও ওর শরীরটা তেমন ভাল ছিল না। তাই খেলাইনি।’’ ড্যারেন সিডোলকেও মুম্বইয়ের বিরুদ্ধে শুরু থেকে খেলাননি ইস্টবেঙ্গল কোচ। রিভেরা বলেছেন, ‘‘ড্যারেনেরও জ্বর ছিল। গত ১০-১১ দিনে মঙ্গলবারই প্রথম ট্রেনিং করেছে। তাও ওকে ৩০ মিনিটের জন্য নামিয়ে ছিলাম।’’

Advertisement

মুম্বই-এর বিরুদ্ধে গোল করার বেশ কিছু সুযোগ পাওয়াকে ইতিবাচক হিসেবেই দেখছেন রিভেরা। দলের ভাল দিকগুলো বজায় রাখাই তাঁর লক্ষ্য। কোচ বলেছেন, ‘‘ইতিবাচক দিকগুলো পরের ম্যাচগুলোয় কাজে লাগাতে হবে। মুম্বইয়ের বিরুদ্ধে অনেক কিছুই ভাল করেছে ছেলেরা। বাকি দু’টি ম্যাচে সেগুলো বজায় রাখতে হবে। প্রতিটা ম্যাচেই কিন্তু ছেলেরা প্রমাণ করছে, ওদের জেতার ক্ষমতা রয়েছে। কিন্তু আমাদের সেটা করে দেখাতে হবে।’’

এ বারে আইএসএল-এ এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিতেছে এসসি ইস্টবেঙ্গল। ১৮টি ম্যাচ খেলে হেরেছে ১০টি। লিগে আর দু’টি ম্যাচ বাকি লাল-হলুদ শিবিরের। বহু কাঙ্ক্ষিত জয় কি আসবে? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন ইস্টবেঙ্গল জনতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন