SC East Bengal

SC East Bengal: জয় পেয়ে ফুটছে এসসি ইস্টবেঙ্গল, হায়দরাবাদ ম্যাচে ফিরছেন পেরোসেভিচ

আত্মবিশ্বাসে টগবগ করে ফুটতে থাকা লাল-হলুদ সোমবার গোয়ার তিলক ময়দানে মুখোমুখি হচ্ছে হায়দরাবাদ এফসি-র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১৭:৪৭
Share:

অনুশীলনে মার্সেলো। ছবি টুইটার

আগের ম্যাচে এফসি গোয়াকে হারিয়ে এ মরসুমের আইএসএল-এর প্রথম জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। আত্মবিশ্বাসে টগবগ করে ফুটতে থাকা লাল-হলুদ সোমবার গোয়ার তিলক ময়দানে মুখোমুখি হচ্ছে হায়দরাবাদ এফসি-র।

Advertisement

গত ম্যাচে জোড়া গোল করেছিলেন নাওরেম মহেশ। কোচ হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই লাল-হলুদকে জয় উপহার দিয়েছিলেন মারিয়ো রিভেরা। হায়দরাবাদ ম্যাচের আগে তিনি বললেন, “দল যদি জেতে তা হলে অনুশীলনের সময় পরিবেশ এমনিই ভাল থাকে। তবে গত ম্যাচে জিতলেও পরের ম্যাচ সহজ হবে, এমন বলা যায় না। কিন্তু ফুটবলারদের আত্মবিশ্বাস আগের থেকে অনেকটাই বেড়েছে, এটা বলতেই পারি।”

এসসি ইস্টবেঙ্গলের পক্ষে সব থেকে বড় আশার কথা হল, উইঙ্গার আন্তোনিয়ো পেরোসেভিচ ফিরছেন হায়দরাবাদ ম্যাচে। রেফারির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করার জন্য পাঁচ ম্যাচ নির্বাচিত হয়েছিলেন তিনি। সেই নির্বাসন ইতিমধ্যেই শেষ। এখনও পর্যন্ত এসসি ইস্টবেঙ্গলের হয়ে দু’টি গোল এবং একটি অ্যাসিস্ট করেছেন তিনি। এ ছাড়াও ন’টি সুযোগ তৈরি করেছেন, যা সত্যিই ঈর্ষণীয়। শুধু তাই নয়, ব্রাজিলের নতুন ফুটবলার মার্সেলো রিবেইরোও হায়দরাবাদ ম্যাচে খেলতে পারেন। ফলে সোমবার পেরোসেভিচ এবং মার্সেলোকে জুটি বাঁধতে দেখা যেতে পারে।

Advertisement

মারিয়ো বলেছেন, “পেরোসেভিচ ফেরায় দল আরও শক্তিশালী হবে। ও দুর্দান্ত ফুটবলার। গতি আছে। গোল এবং অ্যাসিস্ট দুটোই করতে পারে। তাই আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার ও। মার্সেলোও খেলবে কাল। তবে প্রথম একাদশে থাকবে নাকি বিরতির পর নামানো হবে, তা এখনও ঠিক করিনি।”

মারিয়োর সংযোজন, “আমার মতে, হায়দরাবাদ এই প্রতিযোগিতার অন্যতম সেরা দল। আক্রমণ এবং রক্ষণ দু’দিকেই ভারসাম্য রাখে। ওদের কোচ খুব ভাল। দ্রুত গতির এবং আক্রমণাত্মক ফুটবল খেলতে পছন্দ করেন। ওদের দলে বার্থোলোমিউ ওগবেচে রয়েছে, যে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা। তাই আমাদের সাবধানে থাকতে হবে।”

প্রথম বারের সাক্ষাতে দু’দলের খেলা ১-১ অমীমাংসিত অবস্থায় শেষ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন