FC Goa

ISL 2021-22: গোয়া শিবিরে কোভিড হানা,  ম্যাচ নিয়ে প্রশ্ন

এফসি গোয়া এ দিন অনুশীলন বা প্রথাগত সাংবাদিক বৈঠক—কিছুই করেনি। সূত্রের খবর তিন ফুটবলারের রিপোর্ট ‘পজ়িটিভ’ এসেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৯
Share:

রয় কৃষ্ণকে থামানোর চেষ্টায় এফসি গোয়ার ফুটবলাররা।

ফের করোনার হানা আইএসএলে। এ বার মারণ ভাইরাসের সংক্রমণে আক্রান্ত এফসি গোয়ার একাধিক ফুটবলার। আজ, মঙ্গলবার এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে গোয়ার দল। কিন্তু করোনা হানার পরেও পরে এই ম্যাচ হবে কি না, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সোমবার রাত পর্যন্ত খবর, ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু পরিবর্তিত পরিস্থিতি কী দাঁড়াবে, তার ভিত্তিতেই ঠিক হবে
ম্যাচের ভবিষ্যৎ।

Advertisement

এফসি গোয়া এ দিন অনুশীলন বা প্রথাগত সাংবাদিক বৈঠক—কিছুই করেনি। সূত্রের খবর তিন ফুটবলারের রিপোর্ট ‘পজ়িটিভ’ এসেছে। আশাঙ্কা করা হচ্ছে আরও চার জন আক্রান্ত হয়েছেন। সকলকেই বিচ্ছিন্নবাসে পাঠানো হয়েছে। শুরু হয়েছে চিকিৎসাও। আইএসএলের পরিচালন সমিতির বৈঠকে স্থির হওয়া নিয়ম অনুযায়ী, গোলকিপার-সহ ১৫ জন ফুটবলার সুস্থ থাকলেই ম্যাচ হতে পারে। কিন্তু মঙ্গলবার সকালে আক্রান্তের সংখ্যা বাড়লে পরিস্থিতি জটিল হতে পারে। সে ক্ষেত্রে ম্যাচ বাতিল হওয়ার সম্ভাবনা বাড়বে।

এটিকে-মোহনবাগান শিবিরে কেউ যদিও এ বার আক্রান্ত হননি। তাই সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো কিছুটা আশ্বস্ত হলেও গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে জানিয়েছেন, এখন সব ম্যাচই তাঁর কাছে ফাইনালের মতো। ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এটিকে-মোহনবাগান। ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ন’নম্বরে গোয়া। মঙ্গলবার মোহনবাগান জিতলে ছুঁয়ে ফেলবে শীর্ষে থাকা হায়দরাবাদ এফসিকে। ডেরেক পেরিরার দল জিতলে প্রথম চারে থাকার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হবে।

Advertisement

লিগে ফেরান্দোর দল টানা ১০ ম্যাচ অপরাজিত। যদিও শেষ চার ম্যাচে খেলেননি রয় কৃষ্ণ। হ্যামস্ট্রিংয়ের চোটে কাবু কৃষ্ণ এদিন অনুশীলন করেছেন। মঙ্গলবার সকালে কোচ তাঁর সঙ্গে কথা বলে সন্তুষ্ট হলে কৃষ্ণকে খেলাতেও পারেন। এ দিনই গণমাধ্যমে প্রাক্-বিশ্বকাপের ম্যাচে ফিজির হয়ে তাঁর অধিনায়কত্ব করার সংবাদ দিয়েছেন কৃষ্ণ।

প্রথম পর্বে এই গোয়াকে ২-১ হারিয়েছিল সবুজ-মেরুন। কিন্তু ফেরান্দো সেই ইতিহাস ঘাটতে নারাজ। গোয়ার দলটি আগের ম্যাচেই চেন্নাইয়িনকে ৫-০ হারিয়েছে। লিগে সাতটি গোল করে ও পাঁচটি গোল করিয়ে তাঁদের হর্হে ওর্তিস ফুটছেন প্রীতম কোটালদের রক্ষণ ভেঙে গোল করার জন্য। সাংবাদিক বৈঠকে সে প্রসঙ্গ তোলা হলে ফেরান্দো বলে দেন, ‍‘‍‘ওরা ছন্দে রয়েছে। প্রথম চারেও শেষ করতে পারে। তবে আগের বারের চেয়ে এখন পরিস্থিতি অনেকটাই আলাদা। ম্যাচটা আগের চেয়ে তাই অন্য রকম হবে।’’

ফেরান্দোর রাতের ঘুম কেড়েছে তাঁর আক্রমণ ভাগের গোলের সুযোগ নষ্ট করা। মুম্বই, হায়দরাবাদ, নর্থ ইস্ট—শেষ তিন ম্যাচেই হ্যাটট্রিক মাঠে ফেলে এসেছেন লিস্টন, মনবীর সিংহেরা। তা শোধরাতে ফেরান্দো গত ৪৮ ঘণ্টা আক্রমণ ভাগকে নিয়ে অনেক খেটেছেন। সঙ্গে তৈরি রাখছেন নতুন অস্ত্র কিয়ান নাসিরিকে। আক্রমণ ভাগে কেউ ছন্দ না পেলেই কিয়ানকে নামিয়ে বিকল্প রণনীতিও তৈরি ফেরান্দোর। কৃষ্ণ ও ডেভিড উইলিয়ামস সুস্থ। ফলে আক্রমণ ভাগে বদল হতে পারে। যদিও হুগো বুমোসের এই ম্যাচে না খেলার সম্ভাবনাই প্রবল। তার পরিবর্তে প্রস্তুত আগের ম্যাচে গোল করে ও করিয়ে নায়ক জনি কাউকো।

ফেরান্দো জানেন আগামী ২০ দিনে ছ’টি ম্যাচ খেলতে হবে তাঁর দলকে। তা মাথায় রেখেই তিনি গোয়া ম্যাচের আগে বলেছেন, ‍‘‍‘সবাইকেই তৈরি রাখছি। পর পর ম্যাচ। চোট-আঘাত আসতেই পারে।’’

আজ আইএসএলে: এফসি গোয়া বনাম এটিকে-মোহনবাগান (সন্ধ্যা সাড়ে ৭টা)। সরাসরি স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন