ATK Mohun Bagan

ওড়িশাকে হারিয়ে প্লে-অফে এটিকে মোহনবাগান, পেত্রাতোসের জোড়া গোলে তিনে সবুজ-মেরুন

জোড়া গোল করলেন দিমিত্রি পেত্রাতোস। মোহনবাগান পয়েন্ট তালিকায় উঠে এল তৃতীয় স্থানে। প্রথম ছয়ে থেকে প্লে-অফে খেলাও নিশ্চিত হয়ে গেল সবুজ-মেরুনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২১:৫২
Share:

জোড়া গোল করলেন দিমিত্রি পেত্রাতোস। ছবি: টুইটার

দুই ম্যাচ পরে আবার জয়ে ফিরল এটিকে মোহনবাগান। শনিবার ঘরের মাঠে তারা ২-০ গোলে হারাল ওড়িশা এফসি-কে। জোড়া গোল করলেন দিমিত্রি পেত্রাতোস। মোহনবাগান পয়েন্ট তালিকায় উঠে এল তৃতীয় স্থানে। প্রথম ছয়ে থেকে প্লে-অফে খেলাও নিশ্চিত হয়ে গেল সবুজ-মেরুনের।

Advertisement

ম্যাচের শুরুটাই ভাল হয় মোহনবাগানের। তৃতীয় মিনিটেই গোল করেন পেত্রাতোস। ওড়িশার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে গোল করে তারা। মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে যান হুগো বুমোস। ডান দিকে পাস দেন মনবীর সিংহকে। তবে পাসটি ভাল ছিল না। কিন্তু ওড়িশার রক্ষণ সেই বল ক্লিয়ার করতে পারেনি। বল কোনও ভাবেই পৌঁছয় পেত্রাতোসের কাছে। তিনি ডিফেন্ডারদের জটলার মাঝ দিয়ে গোল করতে ভুল করেননি।

শুরুতে গোল পেয়ে গিয়ে আত্মবিশ্বাস বেড়ে যায় সবুজ-মেরুনের। ওড়িশার বিরুদ্ধে আক্রমণাত্মক খেলতে থাকে তারা। ১৬ মিনিটের মাথায় আশিক কুরুনিয়ন একক প্রচেষ্টায় এগিয়ে গিয়ে দারুণ একটি শট মারেন। কিন্তু বিপক্ষ গোলকিপার অমরিন্দর সিংহ শট বাঁচিয়ে দেন। পরে মনবীরের একটি প্রচেষ্টাও প্রতিহত হয়। ওড়িশা প্রথমার্ধে সে ভাবে সুযোগই পায়নি।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরুতে ওড়িশা কিছু ক্ষণ আক্রমণ করে। কিন্তু বেশি ক্ষণ সেটা ধরে রাখতে পারেনি তারা। এক সঙ্গে চারজন ফুটবলারকে পরিবর্ত হিসাবে নামিয়েও সুবিধা করতে পারেনি। উল্টে ব্যবধান বাড়ায় মোহনবাগানই। ডান দিক থেকে বুমোসের পাস পেয়ে অনেকটা এগিয়ে যান আশিস রাই। সেখান থেকে ফাঁকায় দাঁড়ানো পেত্রাতোসকে পাস দেন। অস্ট্রেলিয়ার স্ট্রাইকার গোল করতে ভুল করেননি।

গোয়া থেকে মোহনবাগানে ফেরা গ্লেন মার্টিন্স এ দিন প্রথম একাদশে ছিলেন। প্রায় পুরো ম্যাচেই তাঁকে খেলালেন কোচ জুয়ান ফেরান্দো। তবে শেষটা মোহনবাগানের কাছে ভাল হল না আশিকের কারণে। বিপক্ষ ফুটবলারকে অকারণে ধাক্কা মেরে লাল কার্ড খেলেন কেরলের ফুটবলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন