ISL 2022-23

শুভাশিসের গোলে শেষ মুহূর্তে জয়, নর্থইস্টকে হারিয়ে দু’নম্বরে উঠল এটিকে মোহনবাগান

ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেডকে হারাল এটিকে মোহনবাগান। ২-১ ফলে জিতল সবুজ-মেরুন ব্রিগেড। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২১:২৯
Share:

এটিকে মোহনবাগানের হয়ে প্রথম গোল করলেন লিস্টন কোলাসো। ছবি: টুইটার

গোল নষ্টের খেসারত দিতে হতে পারত এটিকে মোহনবাগানকে। ঘরের মাঠে আইএসএলের লাস্ট বয় নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধেও পয়েন্ট নষ্ট করতে হতে পারত সবুজ-মেরুন ব্রিগেডকে। কিন্তু শেষ মুহূর্তে শুভাশিস বসুর গোলে শেষরক্ষা হল তাদের। যুবভারতীতে প্রথমে গোল করে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। কিন্তু খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে গোল শোধ করে নর্থইস্ট। ৮৯ মিনিটের মাথায় গোল করে এটিকে মোহনবাগানকে আরও এক বার এগিয়ে দেন শুভাশিস। আর গোল শোধ করতে পারেনি নর্থইস্ট। এই ম্যাচ জেতায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল এটিকে মোহনবাগান।

Advertisement

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে এটিকে মোহনবাগান। আগের দিন মুম্বই সিটি এফসির বিরুদ্ধে দুই প্রান্ত খুব বেশি সচল ছিল না সবুজ-মেরুন ব্রিগেডের। কিন্তু এই ম্যাচে শুরু থেকেই দু’প্রান্ত ধরে আক্রমণে ওঠে তারা। বাঁ প্রান্তে লিস্টন কোলাসো ও ডান প্রান্তে মনবীর সিংহ সক্রিয় ছিলেন। ফলে একের পর এক বল আসছিল নর্থইস্ট ইউনাইটেডের বক্সে। কিন্তু আক্রমণ হলেও গোলের মুখ খুলছিল না। আগের ম্যাচের মতোই একের পর এক গোলের সুযোগ নষ্ট করছিলেন লিস্টন, মনবীররা। তার মধ্যেই দিমিত্রি পেত্রাতোসের গোল অফসাইডের কারণে বাতিল হয়।

ম্যাচের ৩৪ মিনিটের মাথায় উত্তর-পূর্বের দলের রক্ষণ ভাঙে এটিকে মোহনবাগান। নর্থইস্ট ফুটবলারদের ভুলে মাঝমাঠে বল পান হুগো বুমোস। তিনি কিছুটা দৌড়ে এসে ডান দিকে লিস্টনের কাছে বল বাড়ান। লিস্টন বক্সে ঢুকে ডান পায়ের মাটি ঘেঁষা শটে গোল করেন। ৪১ মিনিটে ব্যবধান বাড়াতে পারত এটিকে মোহনবাগান। বুমোসের পা থেকে বল কেড়ে নেন নর্থইস্টের গোলরক্ষক মিচু মিরশাদ। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় জুয়ান ফেরান্দোর ছেলেরা।

Advertisement

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য আক্রমণের ঝাঁঝ বাড়ায় নর্থইস্ট। তার ফলেও পেতে পারত তারা। ৫৪ মিনিটের মাথায় প্রজ্ঞান গোগোইয়ের কাছ থেকে বল পান পার্থিব গোগোই। তাঁর ডান পায়ের ফ্লিক সবুজ-মেরুন গোলরক্ষক বিশাল কাইথের বাঁ হাতে লেগে পোস্টে গিয়ে লাগে। তিন মিনিট পরে ফাঁকা গোলে বল ঠেলতে পারেননি পেত্রাতোস।

গোটা ম্যাচে দুর্দান্ত খেলল এটিকে মোহনবাগানের মাঝমাঠ। বলের দখল অনেক বেশি রাখলেন বুমোস, জনি কাউকোরা। বেশ কয়েকটি ডিফেন্সচেরা বল বাড়ালেন তাঁরা। কিন্তু স্ট্রাইকাররা গোল করতে ব্যর্থ হলেন। তার ফল ভুগতে হল। ৮০ মিনিটের মাথায় কর্নার থেকে হেডে সমতা ফেরান ইভান্স।

দেখে মনে হচ্ছিল ঘরের মাঠে পয়েন্ট নষ্ট করতে হবে এটিকে মোহনবাগানকে। কিন্তু ৮৯ মিনিটের মাথায় পেত্রাতোসের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করে দলকে আবার এগিয়ে দেন শুভাশিস। আর গোল শোধ করতে পারেনি পাহাড়ের দল। শেষ পর্যন্ত জিতে মাঠ ছাড়ে সবুজ-মেরুন ব্রিগেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন