indian super league

১৮ মার্চ আইএসএল ফাইনাল, ষষ্ঠ দলের সামনেও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ

নতুন ফরম্যাটে লিগ পর্বে ষষ্ঠ স্থানে থাকা দলের সামনেও থাকছে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। প্রথম দুই দল সরাসরি সেমিফাইনাল খেলবে। পরের চারটি দলকে প্লে-অফ ম্যাচ খেলতে হবে সেমিফাইনালের জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৯
Share:

আইএসএলের চূড়ান্ত পর্বের সূচি ঘোষণা হল শুক্রবার। ছবি: টুইটার।

ইন্ডিয়ান সুপার লিগের সেমিফাইনাল, ফাইনালের দিন ঘোষণা করে দিল আয়োজকরা। একই সঙ্গে জানিয়ে দেওয়া হল প্লে-অফ পর্বের সূচিও। লিগ পর্বের শেষে তৃতীয় থেকে ষষ্ঠ স্থানে থাকা দলগুলিরও সেমিফাইনাল খেলার সুযোগ থাকছে।

Advertisement

আগামী ১৮ মার্চ হবে আইএসএলের ফাইনাল। লিগ পর্বের শেষে প্রথম দুই দল সরাসরি সেমিফাইনাল খেলবে। তৃতীয় থেকে ষষ্ঠ স্থানে থাকা দলগুলিকে সেমিফাইনালে যাওয়ার জন্য খেলতে হবে প্লে-অফ। তৃতীয় স্থানে শেষ করা দল প্লে-অফে মুখোমুখি হবে ষষ্ঠ স্থানে থাকা দলের। অন্য প্লে-অফে মুখোমুখি হবে চতুর্থ এবং পঞ্চম স্থানে থাকা দল। তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দল ঘরের মাঠে প্লে-অফ খেলার সুবিধা পাবে। লিগ পর্বে তৃতীয় এবং ষষ্ঠ স্থানে শেষ করা দলের প্লে-অফ ম্যাচ হবে ৩ মার্চ। চতুর্থ এবং পঞ্চম স্থানে শেষ করা দল প্লে-অফে মুখোমুখি হবে ৪ মার্চ। প্লে-অফের বিজয়ী দুই দল উঠবে সেমিফাইনালে। আইএসএলের সেমিফাইনাল হবে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে দুই পর্বে। সেমিফাইনালের ম্যাচগুলি হবে ৭, ৯, ১২ এবং ১৩ মার্চ।

এই মুহূর্তে লিগ তালিকার যা পরিস্থিতি, তাতে মুম্বই সিটি এফসি এবং হায়দরাবাদ এফসির পরের পর্বে যাওয়া নিশ্চিত। শীর্ষে থাকা মুম্বইয়ের ১৬ ম্যাচে সংগ্রহ ৪২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের সংগ্রহ ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট। চতুর্থ এবং নবম স্থানে রয়েছে কলকাতার দুই ক্লাব এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। ফলে প্রতিযোগিতার পরের পর্বে যাওয়ার সুযোগ রয়েছে সবুজ-মেরুন শিবিরের সামনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন