Mohun Bagan

জেসন ছন্দে ফিরবে, আশাবাদী দিমিত্রি

গত বছর অস্ট্রেলিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা স্ট্রাইকার জেসন কামিংস যেন গোল করতেই ভুলে গিয়েছেন। আর এক স্ট্রাইকার আর্মান্দো সাদিকু ওড়িশার বিরুদ্ধে জোড়া গোল করে মোহনবাগানের হার বাঁচালেও দিমিত্রির শূন্যস্থান পূরণে ব্যর্থ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৮:৩০
Share:

যুগলবন্দি: দিমিত্রি ও জেসন মগ্ন অনুশীলনে। ছবি: সুদীপ্ত ভৌমিক।

দিমিত্রি পেত্রাতস পায়ের পেশিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যাওয়ার পর থেকেই ছন্দহীন মোহনবাগানের আক্রমণভাগ। ওড়িশা এফসির কাছে ২-৫ গোলে হেরে এএফসি কাপ থেকে বিদায়। আইএসএলে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জুয়ান ফেরান্দোর দল ২-০ গোলে জিতলেও গোল করেছিলেন দুই ডিফেন্ডার ব্রেন্ডন হামিল ও আশিস রাই। তার পরে ওড়িশার সঙ্গেই ২-২ গোলে ড্র।

Advertisement

গত বছর অস্ট্রেলিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা স্ট্রাইকার জেসন কামিংস যেন গোল করতেই ভুলে গিয়েছেন। আর এক স্ট্রাইকার আর্মান্দো সাদিকু ওড়িশার বিরুদ্ধে জোড়া গোল করে মোহনবাগানের হার বাঁচালেও দিমিত্রির শূন্যস্থান পূরণে ব্যর্থ। অবশেষে সবুজ-মেরুন সমর্থকদের উদ্বেগ দূর হতে চলেছে। সব ঠিক থাকলে শুক্রবার গুয়াহাটিতে আইএসএলে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে দলে ফিরতে চলেছেন দিমিত্রি। তবে সাহাল আব্দুল সামাদ ও অনিরুদ্ধ থাপাকে সম্ভবত খেলানোর ঝুঁকি নেওয়া হবে না।

অস্ট্রেলীয় স্ট্রাইকার নিজেও ছটফট করছেন খেলার জন্য। বুধবার বিকেলে মোহনবাগান মাঠে অনুশীলন শুরুর আগে সাংবাদিক বৈঠকে বললেন, ‘‘আমার ১৫ বছরের ফুটবলজীবনে এর আগে কখনও হ্যামস্ট্রিংয়ে চোট পাইনি। এই অভিজ্ঞতা আমার কাছে একেবারেই নতুন। এখন আমি সুস্থ। প্রচুর পরিশ্রমও করছি।’’

Advertisement

নর্থ ইস্টের বিরুদ্ধে কি শুরু থেকেই দেখা যাবে মোহনবাগানের তুরুপের তাসকে? সতর্ক দিমিত্রি বললেন, ‘‘শুরু থেকে খেলব নাকি, পরিবর্ত হিসেবে নামব তা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। কোচ ঠিক করবেন আমাকে কী ভাবে ব্যবহার করবেন। আমাদের প্রত্যেকের কাছে দলের জয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’’ তিনি অবশ্য মানতে চাইলেন না কামিংস ব্যর্থ। বললেন, ‘‘ফুটবলে উত্থান-পতন থাকেই। আমি মনে করি, কামিংস নিজের সেরাটাই দিচ্ছে। ও হয়তো পরের ম্যাচেই গোল করে দলকে জেতাবে।’’

অনুশীলন শুরুর আগে কামিংসের সঙ্গে দীর্ঘক্ষণ কথাও বললেন তিনি। দিমিত্রির সঙ্গে একমত ক্লিফোর্ড মিরান্ডাও। ওড়িশার বিরুদ্ধে ম্যাচের পরে রয় কৃষ্ণের সঙ্গে বিবাদে জড়িয়ে লাল কার্ড দেখেছিলেন কোচ জুয়ান ফেরান্দো। নর্থ ইস্টের বিরুদ্ধে তাঁর সহকারী ক্লিফোর্ডই দায়িত্বে থাকবেন। তিনিও বললেন, ‘‘কামিংসের খেলায় আমরা খুশি।’’

জয়ী মোহনবাগানের যুব দল: ইউনাইটেড স্পোর্টসকে ১-০ হারিয়ে অনূর্ধ্ব-১৭ আই লিগে যাত্রা শুরু করল মোহনবাগান। ঘরের মাঠে ৫৪ মিনিটে জয়সূচক গোল করেন প্রীতম গায়েন। অন্য ম্যাচে এফসি গোয়া ২-০ হারাল চার্চিল ব্রাদার্সকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন