Lok Sabha Election 2024

দে‌শকে ১১টি মিথ্যার গ্যারান্টি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আক্রমণ প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রর

রবিবার রাজ্যের পশ্চিমাংশে যখন একের পর এক সভা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ঠিক সেই সময়ে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে অমিত দাবি করেন, মোট ১১টি বিষয়ে মোদী দেশের জনতাকে মিথ্যা গ্যারান্টি দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ২০:৩৯
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ অমিত মিত্রর। —ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্যারান্টিই এ বার বিজেপির প্রচারের মূলধন। সেই গ্যারান্টিকেই প্রশ্নের মুখে ফেলে দিলেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। রবিবার রাজ্যের পশ্চিমাঞ্চলে যখন একের পর এক সভা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ঠিক সেই সময়ে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে অমিত দাবি করেন, মোট ১১টি বিষয়ে মোদী দেশের জনতাকে মিথ্যা গ্যারান্টি দিয়েছেন।

Advertisement

একের পর ঘটনার কথা উল্লেখ অমিত বলেন, ‘‘প্রধানমন্ত্রী নারী সশক্তিকরণ নিয়ে কথা বলছেন। অথচ তাঁর সময়েই প্রতি ঘণ্টায় ৫১ জন মহিলা নির্যাতিত হচ্ছেন। এটি সরকারি তথ্য। সঙ্গে বিজেপির তমলুকের প্রার্থী এক জন মহিলা মুখ্যমন্ত্রী প্রসঙ্গে কী কথা বলছেন। তা সবাই দেখছে।’’ তিনি আরও বলেন, ‘‘ভারতে বেকারত্ব অস্বাভাবিক হারে বেড়ে চলেছে। আমাদের দেশের বেকারদের মধ্যে ৮৩ শতাংশই যুবক যুবতী। এই কেন্দ্রীয় সরকারের ভুল নীতির তাঁরা শিকার হয়েছেন। এত বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রী স্লোগান দিচ্ছেন, স্কিল ইন্ডিয়া।’’

মণিপুরের ঘটনার কথা উল্লেখ করে অমিত বলেন, ‘‘দেশের প্রধানমন্ত্রী খালি দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ঘুরে ভোটের প্রচার করে যাচ্ছেন। কিন্তু এক বছরের বেশি সময় কেটে গেলেও, তাঁর সময় হয়নি মণিপুরে যাওয়ার।’’ তিনি প্রশ্ন তুলে আরও বলেন, ‘‘একজন রাষ্ট্রপ্রধানের কি দায়িত্ব নয়, যে মণিপুরের মতো রাজ্য যেখানে ধারাবাহিক অশান্তি চলছে, সেখানে একটি বারের জন্যেও যাওয়া? আসল কথা মোদী গ্যারান্টি ফাঁপা এবং দেশবাসীকে মোট ১১টি বিষয়ে তিনি ধোঁকা দিয়েছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন