Kolkata Derby

শহরে এসেই মোহনবাগানের অনুশীলনে কাউকো, ইস্টবেঙ্গল মেতে দুই বিদেশিকে নিয়ে

বৃহস্পতিবার সকালে পা রেখেছিলেন কলকাতায়। তার পরে বিশ্রাম না নিয়ে সটান মোহনবাগানের অনুশীলনে চলে গেলেন জনি কাউকো। এ দিকে, ইস্টবেঙ্গল শিবিরের মেজাজ ফুরফুরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৮
Share:

অনুশীলনে ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। ছবি: এক্স।

বৃহস্পতিবার সকালে পা রেখেছিলেন কলকাতায়। তার পরে বিশ্রাম না নিয়ে সটান মোহনবাগানের অনুশীলনে চলে গেলেন জনি কাউকো। সতীর্থদের সঙ্গে একপ্রস্থ আড্ডা মারেন তিনি। তবে বল পায়ে অনুশীলন করতে দেখা যায়নি ফিনল্যান্ডের ফুটবলারকে। এ দিকে, সুপার কাপ জিতে ইস্টবেঙ্গলের পরিবেশ অনেক ফুরফুরে। নতুন দুই বিদেশি চূড়ান্ত হওয়ার আনন্দও রয়েছে। এ দিন খোলা মাঠে অনুশীলন করল লাল-হলুদ।

Advertisement

মোহনবাগান দলে ছয় বিদেশিই রয়েছেন। গত মরসুমে চোট পেয়ে দেশে ফিরেছিলেন কাউকো। তবে তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেনি মোহনবাগান। কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস আগে কাউকোর ফিটনেস দেখবেন। ডার্বিতে কোনও বিদেশির খেলা পছন্দ না হলে তাঁকে বাতিল করে কাউকোকে দলে নিতে পারেন। জেসন কামিংস বা আর্মান্দো সাদিকুর মধ্যে কাউকে ছাঁটাই করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

মাঠে এসে কাউকো জানান, ভারতে ফিরে খুব ভাল লাগছে। তিনি আশা করেন দলকে সাহায্য করতে পারবেন এবং নিজের সেরাটা দিতে পারবেন। সাইডলাইনে বসে তিনি দলের অনুশীলন দেখেন। দিমিত্রি পেত্রাতোস, কামিংসদের সঙ্গে আড্ডা মারেন। মোহনবাগানের অনুশীলনে অনেক সমর্থক হাজির ছিলেন। তাঁদের সঙ্গে নিজস্বী তোলেন। মোহনবাগানের অনুশীলন অবশ্য রুদ্ধদ্বার ছিল।

Advertisement

শোনা গিয়েছে, ছোট ছোট পাস খেলিয়ে দলকে অনুশীলন করিয়েছেন হাবাস। জোর দিয়েছেন রক্ষণ মজবুত করার দিকে। হাবাস দায়িত্ব নেওয়ার পর থেকে ফিটনেসে জোর দেওয়া হয়েছে। প্রতিটি ম্যাচেই কড়া নজর রাখছেন তিনি। দীপক টাংরির জন্মদিন উপলক্ষে অনুশীলনের পর সাজঘরে উচ্ছ্বাস করেন ফুটবলারেরা। কিন্তু ডার্বি জিতেই সমর্থকদের আসল উপহার দিতে চান টাংরি।

বিকেলে যুবভারতীতে ইস্টবেঙ্গল অনুশীলন করেছে। সর্দি হওয়ার কারণে প্রভসুখন গিল অনুশীলনে থাকতে পারেননি। ডান পায়ে হালকা চোট থাকায় জোর দিয়ে অনুশীলন করেননি সাউল ক্রেসপোও। বাকিরা নিজেদের মেজাজেই ছিলেন। কোচ কার্লেস কুয়াদ্রাতকে নিয়ে এ দিনও উৎসাহ ছিল সমর্থকদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন