Jose Mourinho

মোরিনহোকে প্রস্তাব ব্রাজিলের

ফের্নান্দো স্যান্টোস দায়িত্ব ছাড়ার পরেই মোরিনহোকে জাতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন পর্তুগাল ফুটবল ফেডারেশনের কর্তারা। ‘দ্য স্পেশাল ওয়ান’ নিজেও আগ্রহী ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৭:১৪
Share:

জোসে মোরিনহোকে কোচ করতে আগ্রহী ব্রাজিলও। ছবি সংগৃহীত।

জোসে মোরিনহোকে কোচ করার জন্য ঝাঁপাল ব্রাজিলও। ইটালির একটি সংবাদমাধ্যমের দাবিতে আলোড়ন পড়ে গিয়েছে বিশ্বফুটবলে।

Advertisement

ফের্নান্দো স্যান্টোস দায়িত্ব ছাড়ার পরেই মোরিনহোকে জাতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন পর্তুগাল ফুটবল ফেডারেশনের কর্তারা। ‘দ্য স্পেশাল ওয়ান’ নিজেও আগ্রহী ছিলেন। ইংল্যান্ড ও স্পেনের সংবাদমাধ্যমগুলি জানায়, পর্তুগাল জাতীয় দলের কোচ হিসেবে মোরিনহোর নাম ঘোষণা এখন শুধু সময়ের অপেক্ষা। বৃহস্পতিবার ভারতীয় সময় রাত সাড়ে এগারোটা নাগাদ নাটকীয় বদলে যায় পরিস্থিতি। ইটালির সংবাদমাধ্যম লা রিপাবলিকা দাবি করে, মোরিনহোকে কোচ করা নিয়ে রীতিমতো দড়ি টানাটানি শুরু হয়ে গিয়েছে পর্তুগাল ও ব্রাজিল ফুটবল ফেডারেশনের মধ্যে। নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের দেশের ফুটবল সংস্থার প্রধান এনাল্ডো রদ্রিগেস নিজেই নাকি মোরিনহোকে রাজি করানোর দায়িত্ব নিয়েছেন।

ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপের শেষ আট থেকে ব্রাজিলের বিদায়ের পরেই পদত্যাগ করেন কোচ তিতে। তাঁর বিকল্প হিসেবে জোরালো ভাবে উঠে এসেছিল রিয়াল মাদ্রিদ ম্যানেজার কার্লো আনচেলত্তির নাম। ব্রাজিলের প্রাক্তন তারকারা চেয়েছিলেন পেপ গুয়ার্দিওলাকে। সব কিছু ছাপিয়ে শিরোনামে এ বার মোরিনহো। এই মুহূর্তে তিনি ইটালির ক্লাব এএস রোমার দায়িত্বে রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন