Karim Benzema

Karim Benzema: পেনাল্টিতে জোড়া গোল করে নায়ক সেই বেঞ্জেমা

শনিবার বেঞ্জেমা তাঁর প্রথম পেনাল্টি থেকে ১-০ করেন ১৯ মিনিটে। যাঁর দোষে রিয়াল প্রথম পেনাল্টিটা পেয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ০৭:৫৬
Share:

উল্লাস: পেনাল্টিতে প্রথম গোলের পরে বেঞ্জেমা। ছবি: রয়টার্স

লা লিগায় শনিবার বিপক্ষের মাঠে সেল্টা ভিগোকে ২-১ হারাল রিয়াল মাদ্রিদ। জোড়া গোল করলেন করিম বেঞ্জেমা। দুটোই পেনাল্টি থেকে করা গোল। মজার ব্যাপার আরও রয়েছে। শনিবার ফরাসি স্ট্রাইকার একটি পেনাল্টি নষ্টও করেছেন।

Advertisement

এমনিতে লিগ খেতাব জয়ের দিকে আরও একটা পদক্ষেপ নিয়ে ফেলল কার্লো আনচেলোত্তির ক্লাব। টেবলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার (২৯ ম্যাচে ৫৭) থেকে রিয়াল (৩০ ম্যাচে ৬৯) ১২ পয়েন্ট এগিয়ে থাকল। তৃতীয় ও চতুর্থ দল এখন আতলেতিকো দে মাদ্রিদ (৩০ ম্যাচে ৫৭) ও বার্সেলোনা (২৮ ম্যাচে ৫৪)।

ম্যাচের পরে বে়ঞ্জেমা বলেছেন, “এ বারের মরসুম আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সামনের সপ্তাহে চ্যাম্পিয়ন্স ল্গের ম্যাচ রয়েছে। তার আগে এই জয় সকলের মনোবল বাড়িয়ে দেবে। লা লিগা জেতাটা আমাদের কাছে অত্যন্ত প্রয়োজনীয়।” শনিবার আতলেতিকো ৪-১ গোলে হারিয়েছে আলাভেসকে। দিয়েগো সিমিয়োনের দলের দু’জন জোড়া গোল করেছেন। জোয়াও ফেলিক্স ও লুইস সুয়ারেস। আতলেতিকোর জয়ে এক ধাপ নেমে গেলেও বার্সা কিন্তু তাদের থেকে দু’টি ম্যাচ কম খেলেছে। শনিবার বেঞ্জেমা তাঁর প্রথম পেনাল্টি থেকে ১-০ করেন ১৯ মিনিটে। যাঁর দোষে রিয়াল প্রথম পেনাল্টিটা পেয়েছিল, সেই নলিতোই কিন্তু ম্যাচে সমতা ফেরান খুব কাছ থেকে মারা শটে। সেটা খেলার ৫২ মিনিটে। তার কয়েক মিনিট পরেই আবার রিয়াল পেনাল্টি পায়। এ ক্ষেত্রে কিন্তু বেঞ্জেমার শট আটকে দেন সেল্টা ভিগোর গোলরক্ষক মাতিয়াস দিতুরো। অবিশ্বাস্য ভাবে, দ্বিতীয় পেনাল্টির পরে খেলা শুরু হতে না হতেই রিয়াল তৃতীয় পেনাল্টি পেয়ে যায় কেভিন ভাসকুয়েজ় এ বার ফার্লান্ড মেন্ডিকে ফাউল করায়। এ বার কিন্তু বেঞ্জেমা গোল করতে ভুল করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন