Indian Football Team

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচের আগে কোচের কাছে ছুটি চাইলেন ভারতের ফুটবলার!

কুয়েত এবং কাতারের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ রয়েছে ভারতের। প্রস্ততি শিবিরে তরুণ মিডফিল্ডারকে ডেকেছিলেন স্তিমাচ। কিন্তু মুম্বইয়ের ফুটবলার অব্যাহতি চেয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৯:১৯
Share:

ইগর স্তিমাচ। — ফাইল চিত্র।

ভারতীয় দলের শিবিরে ডাক পেলেও কুয়েত এবং কাতারের বিরুদ্ধে সম্ভবত খেলবেন না লালেংমাওইয়া রালতে। ৬ জুন কুয়েত এবং ১১ জুন কাতারের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা রয়েছে ভারতীয় ফুটবল দলের। প্রথম ম্যাচের সময় তাঁর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা রয়েছে। তাই নিজেকে সরিয়ে নিতে পারেন মুম্বই সিটি এফসির তরুণ মিডফিল্ডার।

Advertisement

১০ মে থেকে ভুবনেশ্বরে ভারতীয় দলের শিবির শুরু করবেন কোচ ইগর স্তিমাচ। চোটের জন্য শিবিরে প্রথম থেকে থাকবেন না আকাশ মিশ্র, রাহুল কেপি এবং মহম্মদ ইয়াসির। পারিবারিক সমস্যার কারণে কয়েক দিন পরে শিবিরে আসবেন সুনীল ছেত্রীও। তার উপর রালতেও নিজেকে সরিয়ে নেওয়ায় ভারতীয় দলের প্রস্তুতিতে সমস্যা হতে পারে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) এক কর্তা বলেছেন, ‘‘জাতীয় দলের এক সহকারী কোচের সঙ্গে কথা বলেছেন রালতে। কোচ স্তিমাচের সঙ্গে কথা বলে প্রস্তুতি শিবির থেকে ওকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেছে।’’

ভারতীয় দলের প্রস্তুতি শিবিরের জন্য দু’দফায় ফুটবলারদের নাম ঘোষণা করেছেন স্তিমাচ। প্রথম দফায় যাঁদের নাম ঘোষণা হয়েছে, তাঁদের নিয়ে ১০ মে থেকে অনুশীলন শুরু করতে চান ভারতীয় দলের কোচ। দ্বিতীয় দফায় মোহনবাগান এবং মুম্বই সিটির ফুটবলারদের নাম ঘোষণা করা হয়। তাঁদের ১৫ মে থেকে শিবিরে যোগ দেওয়ার কথা। তার আগেই অব্যাহতি চেয়ে অনুরোধ করেছেন মিজ়োরামের ২৩ বছরের ফুটবলার।

Advertisement

সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান সুপার লিগে ভাল ফর্মে ছিলেন রালতে। ৮৫ শতাংশ নির্ভুল পাস দিয়েছেন তিনি। ১৭টি গোলের সুযোগও তৈরি করেছেন প্রতিযোগিতায়। আইএসএল ফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে তাঁর নেতৃত্বেই মাঝমাঠের দখল নিয়েছিল মুম্বই সিটি। তাঁর খেলার প্রশংসা করেছিলেন মুম্বই কোচ পিটার ক্রাকতিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন