Lionel Messi

ফের অবসরের ইঙ্গিত মেসির

কাতারে মহারণ শুরু হওয়ার অনেক আগেই মেসি ইঙ্গিত দিয়েছিলেন শেষ বারের মতো বিশ্বকাপে খেলার। কিন্তু ৩৬ বছর পরে আর্জেন্টিনাকে বিশ্বসেরা করার পরে তাঁর গলায় শোনা গিয়েছিল উল্টো সুর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০১
Share:

প্রশ্ন: মেসিকে এই জার্সিতে আর কি দেখা যাবে না? ফাইল চিত্র

কাতারে রুদ্ধশ্বাস ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জয়ের পরেই লিয়োনেল মেসি অবসরের জল্পনায় ইতি টেনেছিলেন। জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে আরও কয়েকটা ম্যাচ খেলাই এখন তাঁর লক্ষ্য। কিন্তু বিশ্বকাপ জয়ের মাসখানেকের মধ্যেই এক পডকাস্ট সাক্ষাৎকারে ফের অবসরের ইঙ্গিত দিয়েছেন কিংবদন্তি ফুটবলার।

Advertisement

মেসি বলেছেন, ‘‘আমার ফুটবলজীবনের বৃত্ত সম্পূর্ণ হতে চলেছে। যা আমি স্বপ্নে দেখতাম, জাতীয় দলের হয়ে তা সব কিছু অর্জন করেছি। অনবদ্য ভাবে আমার ফুটবলজীবন শেষ হতে চলেছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘যখন শুরু করেছিলাম, কখনও কল্পনাও করিনি আমার জীবনে এ রকম কিছু ঘটতে চলেছে। আমার কোনও অভিযোগ নেই। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে আমরা কোপা আমেরিকা জিতেছিলাম। তার পরে বিশ্বকাপ। আমার আর কিছু বাকি নেই পাওয়ার।’’

কাতারে মহারণ শুরু হওয়ার অনেক আগেই মেসি ইঙ্গিত দিয়েছিলেন শেষ বারের মতো বিশ্বকাপে খেলার। কিন্তু ৩৬ বছর পরে আর্জেন্টিনাকে বিশ্বসেরা করার পরে তাঁর গলায় শোনা গিয়েছিল উল্টো সুর। তবে স্পষ্ট জানিয়েছিলেন, ২০২৬ সালের বিশ্বকাপে তাঁর খেলার কোনও সম্ভাবনা নেই। ফাইনালের পরে আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি অবশ্য বলে দিয়েছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলের দরজা মেসির জন্য সব সময়ই খোলা থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন