Lionel Messi

‘ঘরে’ না ফেরা মেসিকে এক দিনের জন্য হলেও আনতে চান বার্সেলোনা সভাপতি, কেন?

বার্সেলোনার প্রস্তাবে সাড়া দেননি মেসি। সই করেছেন আমেরিকার ইন্টার মায়ামিতে। তবু আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে বিদায় সংবর্ধনা দিতে চান বার্সা সভাপতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৯:৩০
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

প্রিয় বার্সেলোনায় ফেরেননি লিয়োনেল মেসি। প্যারিস সঁ জরমঁ ছেড়ে তিনি যোগ দিয়েছেন আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। আর্জেন্টিনার অধিনায়ককে ক্লাবে ফেরাতে না পারলেও, তাঁকে রাজকীয় বিদায় সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা বাতিল করেননি বার্সেলোনা সভাপতি।

Advertisement

সংস্কারের কাজ চলছে বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। আসন্ন মরসুমে নিজেদের মাঠে খেলতে পারবেন না বার্সেলোনার ফুটবলারেরা। নিজেদের স্টেডিয়াম খেলার উপযুক্ত না হওয়া পর্যন্ত বার্সেলোনা ঘরের মাঠ হিসাবে ব্যবহার করবে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিক্সের জন্য তৈরি স্টেডিয়ামটি। নিজেদের স্টেডিয়াম সম্পূর্ণ তৈরি হয়ে যাওয়ার পর মেসিকে সংবর্ধনা দিতে চান বার্সা সভাপতি জোয়ান লাপোর্তা।

বার্সেলোনা ছাড়ার আগে শেষ ১৫ মাস সমর্থকদের সামনে খেলতে পারেননি মেসি। কোভিডের জন্য সেই সময় স্টেডিয়ামে দর্শকদের প্রবেশ নিষিদ্ধ ছিল। তাই এক দিকে সদস্য, সমর্থকেরা যেমন প্রিয় মেসিকে বিদায় জানানোর সুযোগ পাননি, তেমন লিয়োও তাঁদের কাছে বিদায় নিতে পারেননি। বার্সা সভাপতি চান দু’পক্ষকেই সেই সুযোগ করে দিতে। মেসিতে ইন্টার মায়ামিতে সই করলেও মেসিকে অন্তত একটা দিনের জন্য তিনি ফেরাতে চান ন্যু ক্যাম্পে। লাপোর্তা বলেছেন, ‘‘মেসিকে প্রাপ্য সম্মান দেওয়া উচিত। এ ব্যাপারে আমি সকলের সঙ্গে একমত। ন্যু ক্যাম্প আবার যে দিন সকলের জন্য খুলে দেওয়া হবে, সেটাই সব থেকে উপযুক্ত দিন হতে পারে ওকে সম্মানিত করার।’’

Advertisement

মেসিকে ফেরাতে না পারলেও বার্সা সভাপতির দাবি, আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্রিয় ক্লাবে ফিরতে আগ্রহী ছিলেন। লাপোর্তা বলেছেন, ‘‘মেসি বার্সেলোনায় ফিরে আসতে চেয়েছিল। প্যারিসে কঠিন সময় কাটাতে হয়েছে ওকে। মেসির বাবা আমাকে বলেছিলেন, আর বেশি চাপ নিয়ে খেলতে চাইছিল না। আমরা বার্সার সমর্থকরা ওর সিদ্ধান্তকে সম্মান করি। আশা করব মায়ামিতে ও ভাল পারফরম্যান্স করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন