Lionel Messi

শেষ ম্যাচেও মেসিকে অপমান সমর্থকদের! লিয়োর নতুন ক্লাবে যোগ দেওয়ার দিন প্রকাশ্যে

শনিবার রাতে প্যারিস সঁ জরমেঁর হয়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন লিয়ো মেসি। সেই ম্যাচেও তাঁকে দর্শকদের অপমান সহ্য করতে হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৪:২০
Share:

প্যারিসের হয়ে শেষ ম্যাচে মেসি। ছবি: রয়টার্স

শেষ ম্যাচেও ছাড় পেলেন না লিয়োনেল মেসি। শনিবার রাতে প্যারিস সঁ জরমেঁর হয়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন। সেই ম্যাচেও তাঁকে দর্শকদের অপমান সহ্য করতে হল। মেসি নামার আগে এবং পরে দর্শকরা ব্যঙ্গাত্মক শিস দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ীকে। মেসির সঙ্গে সমর্থকদের দূরত্ব শেষ ম্যাচেও থেকে গেল।

Advertisement

শনিবার শুধু মেসি নন, শেষ ম্যাচ ছিল সের্জিয়ো রামোসেরও। তিনি গোল করে দিনটা স্মরণীয় করে রাখলেন। কিন্তু মেসি সামনে একা গোলকিপারকে পেয়েও বল গোলে রাখতে পারলেন না। তার পরেই দর্শকেরা অপমান করলেন তাঁকে। প্যারিসের ক্লাব মেসির শেষ ম্যাচ নয়, বরং মেতে ছিল দুর্ঘটনার গুরুতর আহত গোলকিপার সের্জিয়ো রিকোকে নিয়েই। তাঁর সমর্থনে টিফো, ব্যানার দেখা যায়। কিন্তু মেসিকে নিয়ে কারও মধ্যেই কোনও উৎসাহ ছিল না।

ম্যাচের আগে স্টেডিয়ামের স্পিকারে মেসির নাম ঘোষণামাত্রই দর্শকেরা ব্যঙ্গ করে শিস দিতে থাকেন। তার মধ্যেই অনুশীলন করতে নামেন মেসি। দ্বিতীয় ঘটনাটি ঘটে ৫৪ মিনিটে। কিলিয়ান এমবাপের একটি পাস থেকে বিপক্ষ গোলকিপারকে সামনে পেয়েছিলেন মেসি। তাঁর বাঁকানো শট পোস্টের উপর দিয়ে বেরিয়ে যায়। দর্শকেরা আবার তাঁকে ব্যঙ্গাত্মক শিস দিতে থাকেন।

Advertisement

ম্যাচের পর মেসিকে ধন্যবাদ জানিয়ে দু’টি ভিডিয়ো দেওয়া হয়েছে টুইটারে। এ ছাড়া ক্লাবের ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেই বিবৃতিতে মেসি বলেছেন, “দুটো অসাধারণ বছর উপহার দেওয়ার জন্য ক্লাব এবং প্যারিসের সমর্থকদের ধন্যবাদ জানাই। আগামীর জন্য শুভেচ্ছা।”

এ দিকে, মেসিকে সই করানোর ব্যাপারে এগিয়ে সৌদি আরবের ক্লাব আল হিলাল। স্পেনের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আগামী ৬ জুন আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন