Lionel Messi

মেসির সই করা ১০ নম্বর জার্সি ২ লক্ষ টাকায় নিলামে, শেষ পর্যন্ত দর উঠল কত?

জার্সিটি নিলামে দেওয়ার আগে লেগ্রান্ড জানান তিনি কী ভাবে জার্সিটি পেয়েছিলেন। তিনি জানান মেসির মা তাঁকে ফোন করেছিলেন। লেগ্রান্ডের অভিনয়ের প্রশংসা করেন মেসির মা। তিনিই লেগ্রান্ডেকে মেসির জার্সি উপহার দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫১
Share:

মেসির সই করা আর্জেন্টিনার জার্সি উঠল নিলামে। —ফাইল চিত্র

বিশ্বকাপজয়ী লিয়োনেল মেসির জার্সি নিলামে। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সিটিতে মেসির সইও রয়েছে। এই নিলাম থেকে যে টাকা পাওয়া যাবে তা একটি সংস্থাকে দান করা হবে। জার্সিটি ছিল ৯৫ বছরের বৃদ্ধ অভিনেতা মিরথা লেগ্রান্ডের কাছে। তিনিই জার্সিটি নিলামের জন্য দিয়েছিলেন।

Advertisement

নিলামে জার্সিটির দাম রাখা হয়েছিল ২৭০০ ডলার। ভারতীয় মূল্য ২ লক্ষ ২১ হাজার ২৯৪ টাকা। সেই জার্সি কেনার জন্য যে অনেকের উৎসাহ থাকবে তা বলাই যায়। মেসি বিশ্বকাপ জেতার পর সেই জার্সির দাম আরও বেড়ে গিয়েছিল। যদিও শেষ পর্যন্ত কত টাকায় জার্সিটি নিলাম হয়েছে, তা জানানো হয়নি। যে অর্থ পাওয়া যাবে, তা দেওয়া হবে ভিক্টোরিয়া টেটামান্টি ম্যাটেরন্যাল অ্যান্ড চাইল্ড হসপিটালকে।

জার্সিটি নিলামে দেওয়ার আগে লেগ্রান্ড জানান, তিনি কী ভাবে সেটি পেয়েছিলেন। তিনি জানান মেসির মা তাঁকে ফোন করেছিলেন। লেগ্রান্ডের অভিনয়ের প্রশংসা করেন মেসির মা। তিনিই লেগ্রান্ডেকে মেসির জার্সি উপহার দেন। সেই জার্সিই নিলাম করবেন অভিনেতা। জার্সিটিতে মেসির সইও করা আছে। লেগ্রান্ডে বলেন, “হাসপাতালের জন্য আমরা মেসির জার্সিটি নিলাম করছি।”

Advertisement

কাতারে বিশ্বকাপ জেতেন মেসি। ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ জিতল। ১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এ বার মেসির হাত ধরে ট্রফি পেল তারা। ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারায় আর্জেন্টিনা। ফাইনালে গোল করেন মেসি। সোনার বলও পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন